১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

মালয়েশিয়ায় অপহরণ করে খুন, গ্রেফতার ৪ বাংলাদেশী

মালয়েশিয়ায় অপহরণ করে খুন, গ্রেফতার ৪ বাংলাদেশী - ছবি : নয়া দিগন্ত

মালয়েশিয়ার কুয়ালালামপুরে মো: সোহেল মিয়া (৩৯) নামে এক বাংলাদেশী কারখানার শ্রমিককে অপহরণের পর তার লাশ উদ্ধার করেছে দেশটির পুলিশ। এ ঘটনায় জড়িত সন্দেহে ৪ প্রবাসী বাংলাদেশীকে গ্রেফতার করেছে মালয়েশিয়ার পুলিশ।

শুক্রবার দেশটির একাধিক সংবাদ মাধ্যম বিষয়টি নিশ্চিত করেছে।

আটককৃতদের স্বীকারোক্তির ভিত্তিতে তামিন জায়া ইন্ড্রাষ্ট্রিয়াল পার্কের একটি জঙ্গল থেকে সোহেলের অর্ধগলিত লাশ উদ্ধার করেছে দেশটির কাজাং থানা পুলিশ।

নিহত সোহেল মিয়া টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার দক্ষিণ ধলাপাড়া গ্রামের মৃত আহমেদ মিয়ার ছেলে। তিনি ১৫ বছর ধরে মালয়েশিয়ায় একটি কারখানায় কাজ করতেন।

এর আগে গত ২৫ সেপ্টেম্বর সোহেলকে তার বাসা থেকে অপহরণ করে তার পরিবারের কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে দুর্বৃত্তরা। এরপর এই ঘটনায় গত ৪ অক্টোবর বরগুনা থেকে মুক্তিপণের টাকাসহ নাসির উদ্দিন (৩৮) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে র‌্যাব। টাঙ্গাইলের ঘাটাইল থানায় সোহেলের বোনজামাই বিল্লাল হোসেনের দায়ের করা অপহরণ মামলার সূত্রে নাসিরকে গ্রেফতার করা হয়।

এই অপরাধে ৪ বাংলাদেশীকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে মামুন শিকদার ও মো: আলমগীরের নাম প্রকাশ করলেও বাকি দুজনের নাম ও ঠিকানা প্রকাশ করেনি পুলিশ। পুলিশ জানিয়েছে তাদের চারজনকে রিমান্ডে নিয়ে হত্যার রহস্য উদঘাটনে কাজ করছে তারা।

মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো: গোলাম সারোয়ার বলেন, সোহেল মিয়া অপহরণ ও হত্যার ঘটনায় জড়িত চক্রের সবাইকে কঠোর শাস্তির আওতায় আনার ব্যবস্থা করা হবে। প্রবাসে যারা দেশের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করবে, তাদের ছাড় দেয়া হবে না।


আরো সংবাদ


premium cement