২৬ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ন ১৪২৯, ১ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

ডুয়ামের নতুন কমিটি গঠন

ডুয়ামের নতুন কমিটি গঠন - ছবি : নয়া দিগন্ত

মালয়েশিয়ায় অবস্থিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন অব মালয়েশিয়া’ (ডুয়াম)-এর নতুন কমিটি গঠিত হয়েছে।

মঙ্গলবার ১৯৮৭-৮৮ সেশনের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সুরাইয়া ইয়াসমিন নাহারকে সভাপতি ও ২০০৯-১০ সেশনের বাংলা বিভাগের শিক্ষার্থী আতিকুর রহমানকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্যের এ কমিটি ঘোষণা করা হয়।

এছাড়া কমিটিতে আরো আছেন সহ-সভাপতি- আব্দুস সোবহান শেখ, নাসির উদ্দিন, মনজুর মুর্শেদ দিপু। যুগ্ম-সাধারণ সম্পাদক- শারমিন ইসলাম (অপর্না), মুশফিকুর রহমান রিয়াজ। অর্থ সম্পাদক- শবনম রহমান। অফিস সম্পাদক- ফাওজিয়া মালিক, ইভেন্ট। ম্যানেজমেন্ট সম্পাদক- জিয়াউর রহমান। তথ্য ও গবেষণা সম্পাদক- ড. আবদুল্লাহ আল মাসুদ। প্রচার সম্পাদক- জান্নাত তুষ্টি। কালচারাল সম্পাদক- আফরোজা শিমু এবং কার্যকরী সদস্য- খালিদ হোসেন ও জুলফিকার।

উল্লখ্য, চলতি বছরের ২২ এপ্রিল ডুয়াম অফিসিয়ালি যাত্রা শুরু করে। যদিও এর কার্যক্রম শুরু হয় ২০১৮ সাল থেকে। ডুয়াম মালয়েশিয়ার মাটিতে নানা ধরনের কাজ করে থাকে। যেমন, বিশ্ববিদ্যালয় দিবস পালন, খেলাধুলার আয়োজন, ঈদ উৎযাপন, শিক্ষা সফর, সেমিনার, গরীব মেধাবী ছাত্রদের স্কলারশিপ প্রদান ও গরীব দুস্থদের মাঝে সাহায্য প্রদান ইত্যাদি।

এই বছর ডুয়ামের সাহায্য নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রায় ১৬ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন।


আরো সংবাদ


premium cement