০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ৭ জিলহজ ১৪৪৩
`

মালয়েশিয়ায় বাংলাদেশী কর্মী নিয়োগে আপত্তি জানিয়ে দূতাবাসের সামনে প্রতিবাদ

সিএমএম প্রতিনিধিদের সাথে বিক্ষোভ করার সময় সাংবাদিকদের সাথে কথা বলছেন পর মোহাম্মদ রিদজুয়ান (বাম থেকে দ্বিতীয়)। - ছবি : নয়া দিগন্ত

মালয়েশিয়ায় বাংলাদেশী শ্রমিক প্রবেশে আপত্তি জানিয়েছে মালয়েশিয়ান অ্যাসোসিয়েশন অফ স্মল অ্যান্ড মিডিয়াম এন্টারপ্রেনারস (ইখলাস)।

স্থানীয় সময় মঙ্গলবার সকালে মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের সামনে এ নিয়ে প্রতিবাদ সমাবেশ করে সংগঠনটি। এ সময় দেশটিতে পাঁচ লাখ বাংলাদেশী শ্রমিক প্রবেশে তীব্র আপত্তি জানানো হয়।

অ্যাসোসিয়েশনের সভাপতি দাতুক মোহাম্মদ রিদজুয়ান আবদুল্লাহ বলেন, ‘সরকারের উচিত দেশে বিদ্যমান বিদেশী কর্মীদের ‘ক্লিনজিং’ অভিযান চালিয়ে হোয়াইটওয়াশ করা।’

যে সমস্ত অভিবাসী কর্মী দেশটিতে এখনো অবৈধ হিসেবে রয়ে গেছেন তাদের বৈধ করার আহ্বান জানান রিদজুয়ান। তার মতে, পাঁচ লাখ বাংলাদেশী শ্রমিকের প্রবেশ মালয়েশিয়ার অর্থনীতিতে প্রভাব ফেলবে এবং অনেক স্থানীয় শ্রমিক তাদের চাকরি হারাবে।

তিনি জানান, পার্লিসের মোট জনসংখ্যার চেয়ে পাঁচ লাখ বাংলাদেশী শ্রমিকের আগমন অতিরিক্ত। এই বিদেশী শ্রমিকদের আগমনে দেশের কী হবে তা ভাবতে হবে সরকারকে।

দাতুক মোহাম্মদ রিদজুয়ান আবদুল্লাহ আরো বলেন, ‘প্রতিটি রাজ্যে আমরা একত্রিত হব। যদি একজন বাংলাদেশী কর্মীকে মালয়েশিয়ায় নিয়ে আসা হয়, তাহলে আমরা মানবসম্পদ মন্ত্রীকে পদত্যাগ করার আহ্বান জানাব।

এ সময় উপস্থিত ছিলেন ইখলাস আইন উপদেষ্টা দাতুক আজর ইরওয়ান আরিফিন ও সিএমএম প্রতিনিধি জহির খান।


আরো সংবাদ


premium cement