০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯,
`

টিকটকে অশ্লীলতা ছড়ালে পরকালে জবাব দিতে হবে : মিজানুর রহমান আজহারী

টিকটকে অশ্লীলতা ছড়ালে পরকালে জবাব দিতে হবে : মিজানুর রহমান আজহারী - ছবি : নয়া দিগন্ত

টিকটক একটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়ায় পরিণত হয়েছে। এখানে যে কারো অ্যাকাউন্ট থাকতেই পারে। তাই নেতিবাচক কিছু না করে পজিটিভ ভালো কিছু শেয়ার করুন। এখানে অশ্লীলতাসহ অন্যকে নিয়ে গালিগালাজ করলে পরকালে কী জবাব দেবেন? কারণ আপনার সব আমল লিপিবদ্ধ থাকবে। পরকালে আপনার আমলনামা অনুযায়ী সকল কৃতকর্মের জবাবদিহি করতে হবে।

টিকটকের কোনো দোষ নেই। দোষ হলো ইউজারদের যারা এটাকে ব্যবহার করে সমাজে অশ্লীলতা ছড়াচ্ছেন। ছুরি দিয়ে ভালো-মন্দ দুটোই করা যায়। যেমন ছুরি দিয়ে একজন চিকিৎসক জটিল রোগের অপারেশন করে মানুষের জীবন বাঁচিয়ে দেয়, আবার এই একই ছুরি দিয়ে ডাকাতেরা মানুষের জীবন নিয়ে নেয়। সুতরাং ছুরির কোনো দোষ নেই দোষ হচ্ছে। এর ইউজার বা ব্যবহারকারীকে সকল দায় বহন করতে হবে বলে মন্তব্য করেছেন মালয়েশিয়ায় অবস্থানরত বিশিষ্ট ইসলামিক স্কলার শায়খ ড. মিজানুর রহমান আজহারী।

মালয়েশিয়ার বিশিষ্ট ব্যবসায়ী মো: মহীন খানের সভাপতিত্বে শনিবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় ফাইভ স্টার হোটেলে ইন্টারকন্টিনেন্টাল কুয়ালালামপুরের বলরুমে ব্যবসায়ীদের আয়োজনে অনুষ্ঠিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন শায়খ আজহারী।

তিনি বলেন, টিকটিকে আমার কোনো আইডি বা অ্যাকাউন্ট নেই কিন্তু অনেকেই আমার নামে টিকটকে আইডি খুলে ব্যবহার করছে। টিকটিক নিয়ে যখন এত হইচই আমিও ভাবলাম আমারও একটা আইডি বা অ্যাকাউন্ট থাকা দরকার ‘হোয়াই নট’।

ইফতার অনুষ্ঠানের আয়োজক ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ব্যবসায়ী মো: মনির, মো: মহীনুল হক, মো: রাজু খান, মো: আরিফ, মো: সেলিম, পাশা খান, রাসেল খান, জাফর খান ও লিটন। আলোচনা শেষে দেশজাতি ও মুসলিম উম্মাহ,র জন্য বিশেষ মোনাজাত করা হয়েছে।

আজহারী এ সময় তিনি পবিত্র সিয়াম সাধনার মাসের গুরুত্ব, ফলিজত ও যাকাত প্রদান নিয়ে মনোমুগ্ধকর আলোচনা করেন। যাকাতের বিষয়ে বলেন, ঈদের নামাজের জন্য মাঠে যাওয়ার আগে ক্যালকুলেট করে সব যাকাত দিয়ে দিন। কারণ এতে সবচেয়ে বেশি সওয়াব পাওয়া যায়। আর একটি কথা মনে রাখবেন, দানে কখনো আপনার সম্পদ কমে না বরং এটা বেড়ে যায়। আর বেশি বেশি করে আমল করতে হবে। শয়তান মাত্র একটি সেজদা মিস করার কারণে সে ইবলিসে পরিণত হয়েছে।

kkkkkkkkkk-1

 


আরো সংবাদ


premium cement