২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মাহাথিরের মৃত্যুর গুজব নিয়ে বিরক্ত পরিবার

মাহাথিরের বড় মেয়ে মেরিনা মাহাথির ( বাঁয়ে) এবং মাহাথির মোহাম্মদ - ছবি : সংগৃহীত

আধুনিক মালয়েশিয়ার রূপকার মাহাথির মোহাম্মদের মৃত্যুর গুজব নিয়ে বিরক্ত তার পরিবার। বিভিন্ন সামাজিক মাধ্যমে মাহাথিরের মৃত্যুর খবর ছড়ানো হচ্ছে। সেসব দেখে অনেক মানুষ ফেসবুকে বর্ষীয়ান এ রাজনৈতিকের মৃত্যু নিয়ে পোস্ট দিচ্ছেন, যা তার পরিবারের জন্য হয়রানিমূলক। এতে তার পরিবারের সদস্যরা উদ্বিগ্ন হয়ে পরেছেন।

স্থানীয় সময় সোমবার এ বিষয়ে গণমাধ্যমের সাথে কথা বলেছেন মাহাথির মোহাম্মদের মেয়ে দাতিন পাদুকা মেরিনা মাহাথির। তিনি কিছুটা বিরক্তির সুরে বলেন, ‘আমার বাবা আগে চেয়ে সুস্থ আছেন। আপনাদের অতিমাত্রায় কৌতুহলের ফলে আমরা পারিবারিকভাবে উদ্বিগ্ন।’ সবাইকে গুজব ছড়ানো থেকে বিরত থাকার অনুরোধ জানিয়ে মেরিনা বলেন, দয়া করে মাহাথির মোহাম্মদকে নিয়ে কোনো ভুয়া খবর প্রচার করবেন না এবং তাকে নিয়ে অতিমাত্রায় খবর প্রচার বন্ধ রাখুন।

গত শনিবার হার্টের সমস্যা নিয়ে মালয়েশিয়া ন্যাশনাল হার্ট ইনস্টিটিউটে ভর্তি হয়েছেন ৯৬ বছর বয়সী মাহাথির। এখনো তিনি সেখানেই চিকিৎসা নিচ্ছেন। মাহাথির হাসপাতালে ভর্তি হওয়ার পর সিসিইউ ইউনিটে ছিলেন। এরপর দেশটির সাংবাদিকরা ওই হাসপাতালের সামনে খবর সংগ্রহের জন্য হুমড়ি খেয়ে পড়েন।

মঙ্গলবার স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টায় প্রতিবেদন লেখা পর্যন্ত দেশটির সামাজিক যোগাযোগমাধ্যমে যে খবর প্রচারিত হয়েছে তাতে বলা হয়েছে মাহাথিরের অবস্থা স্থিতিশীল রয়েছে এবং উন্নতির দিকে আছে।

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী ও আধুনিক মালয়েশিয়ার স্থপতি ডা: তুন মাহাথির মোহাম্মদ সর্বপ্রথম ১৯৮১ সালে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন এবং ২০১৮ সালে ৩য় বারের মতো প্রধানমন্ত্রী হয়ে ২ বছর পর ২০২০ সালে পদত্যাগ করেন। তার নেতৃত্বাধীন দল পর পর পাঁচবার সংসদ নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠন করে। তিনি এশিয়ার সবচেয়ে দীর্ঘ সময় ধরে গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রধানমন্ত্রী ছিলেন। তিনি জন্মগ্রহণ করেন ১৯২৫ সালের ১০ জুলাই।


আরো সংবাদ



premium cement
মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান

সকল