২১ মে ২০২২
`

বাংলাদেশ সরকারের উচিত এমন তরুণদের পাশে দাঁড়ানো : মালয়েশিয়ার সাবেক মন্ত্রী

মালয়েশিয়ায় রেড লাইভ-জ্যাশ এশিয়ান অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান - ছবি : নয়া দিগন্ত

মালয়েশিয়ায় প্রথমবারের মতো শেষ হলো রেড লাইভ-জ্যাশ এশিয়ান অ্যাওয়ার্ডের আয়োজন। এর মধ্য থেকে খুঁজে নেয়া হলো আগামী দিনের মেধাবী মডেল, ফ্যাশন ডিজাইনার, ফটোগ্রাফার ও উদ্যোক্তা।

শনিবার (৮ জানুয়ারি) এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয়ীদের হাতে তুলে দেয়া হলো পুরস্কার। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মালয়েশিয়ার সাবেক পররাষ্ট্রমন্ত্রী তানশ্রী দাতুশ্রী ড. সৈয়দ হামিদ আলবার।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী একজন নারী। নারী হয়ে তিনি দেশে ব্যাপক পরিবর্তন এনেছেন। সেই উৎসাহেই এগিয়ে এসেছেন তাহমিনাদের মতো যারা নিজের দেশকে প্রবাসে সুন্দর করে তুলে ধরতে চান। বাংলাদেশ সরকারের উচিত এমন তরুণদের সব ধরনের সাহায্য-সহযোগিতা করা।

সবসময় তরুণদের পাশে আছেন ও থাকবেন জানিয়ে সাবেক মন্ত্রী বলেন, ভবিষ্যতে আজকের তরুণরাই দেশ পরিচালনা করবে। এ রকম একটি অনুষ্ঠানে আসতে পেরে নিজেকে তিনি ধন্য মনে করেন বলেও উল্লেখ করেন।

রেড লাইভ নতুন প্রজন্মের সন্তানদের উৎসাহিত করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, মাশা ইউনিভার্সিটির প্রফেসর ড. আবুল বাশার, লায়ন হারুন-উর-রশিদ, মালয়েশিয়া-বাংলাদেশ চেম্বার অব কমার্সের ডিরেক্টর মাহবুব আলম শাহ, মালয়েশিয়া স্ট্যান্ডার্ড চার্টাড ব্যাংকের সিইও আনোয়ার আবরার, ইন্সটিটিউট অব আইআইআইবিএফ ইসলামিক ইউনিভার্সিটির ডেপুটি ডিন প্রফেসর ড. রোশনি হাসান, ইসলামিক ইউনিভার্সিটির ইন্সটিটিউট অব ইসলামিক ব্যাংকিং এন্ড ফাইন্যান্স-এর অ্যাসিস্ট্যান্ট প্রফেসর আসরব শারাফুদ্দিন।

চলচ্চিত্র পরিচালক জাফর ফিরোজ, নুশরাত শামরিন ও নি-আন শাহার অনুষ্ঠান পরিচালনায়, বাংলাদেশ-মালয়েশিয়া ও ইন্ডিয়া- এই তিন দেশের সমন্বয়ে প্রতিযোগিতায় ফ্যাশন ডিজাইনার, মডেলিং ফটোগ্রাফি ও উদ্যোক্তা- চার ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এর মধ্যে মালয়েশিয়া বিভাগে উদ্যোক্তা ক্যাটাগরিতে প্রথম হয়েছেন শামিম আল মামুন সারওয়ার, রানারআপ হয়েছেন শাকিরা হায়াত খান।

উদ্যোক্তা ক্যাটাগরিতে জাজ হিসেবে সম্মাননা পেয়েছেন তথ্যপ্রযুক্তি উদ্যোক্তা পাভেল সারওয়ার এবং ফটোগ্রাফি থেকে জাজ হিসেবে সম্মাননা পেয়েছেন চলচ্চিত্র পরিচালক জাফর ফিরোজ।

এ ছাড়া মহামারী করোনাকালিন সময়ে প্রবাসীদের খাদ্য সহায়তা ও তাদের সমস্যা মিডিয়ায় সংবাদ পরিবেশনে রেড লাইভ-এর পক্ষ থেকে মিডিয়া বেস্ট অ্যাওয়ার্ড প্রদান করা হয়। মিডিয়া অ্যাওয়ার্ড প্রাপ্তরা হলেন- দৈনিক যুগান্তর ও যমুনা টিভির প্রতিনিধি আহমাদুল কবির, আরটিভি প্রতিনিধি মোস্তাফা ইমরান রাজু, সময় টিভির প্রতিনিধি মোহাম্মদ আব্দুল কাদের, এনটিভির মালয়েশিয়া প্রতিনিধি কায়সার হামিদ হাননান, বাংলা টিভির প্রতিনিধি মোহাম্মদ আলী ও আশরাফুল মামুন। এছাড়া অনুষ্ঠানে অনুপ্রেরণামূলক সম্মাননা পেয়েছেন সাংবাদিক আরিফুল ইসলাম।

গত বছর ১০ অক্টোবর কুয়ালালামপুরের একটি হোটেলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে রেড লাইভ জ্যাশ এশিয়ান অ্যাওয়ার্ডের ঘোষণা দিয়েছিলেন রেড লাইভের কর্ণধার তাহমিনা বারি রিনি। এতে উপস্থিত ছিলেন জ্যাশ ইন্টারন্যাশনালের পরিচালক রোটারিয়ান শেখ আরিফ রব্বানি জামি ও চেয়ারম্যান রোটারিয়ান শারমিন রহমান।

টানা ৩ মাস ভার্চুয়ালি প্রতিযোগিতার পর যারা নিজের পরিশ্রম বা মেধার স্বীকৃতি এবং সাফল্যের সিঁড়ি বেয়ে আরো এক ধাপ উঠে এসেছেন, তাদেরই হাতেই দেয়া হলো বছরের সেরা রেড লাইভ জ্যাশ এশিয়া অ্যাওয়ার্ড।


আরো সংবাদ


premium cement