২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বঙ্গবন্ধু বাংলাদেশ সম্মেলন সফল করতে প্রস্তুতি সভা

বঙ্গবন্ধু বাংলাদেশ সম্মেলন সফল করতে প্রস্তুতি সভা - ছবি : সংগৃহীত

আগামী ১৭ ডিসেম্বর নিউইয়র্কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিতব্য ‘বঙ্গবন্ধু বাংলাদেশ সম্মেলন সফল করতে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় রোববার (৫ ডিসেম্বর) নিউইয়র্কের নবান্ন রেস্টুরেন্টে এ সভার আয়োজন করা হয়।

এতে বক্তব্য রাখেন, আয়োজক কমিটির সদস্য সচিব ও নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া চৌধুরী। তিনি তার বক্তব্যে, সম্মেলন সফল করতে মুক্তিযুদ্ধের স্ব-পক্ষের সকলকে এগিয়ে আসার আহ্বান জানান। আরো বক্তব্য রাখেন,সম্মেলনের প্রধান সমন্বয়কারি আব্দুল কাদের মিয়া, যুগ্ম সদস্য সচিব, আমিনুল ইসলাম কলিন্স, সুব্রত তালুকদার, সমন্বয়কারী আশ্রাব আলী খান লিটন, সমিরুল ইসলাম বাবলু, শাহাবুদ্দিন লিটন, ওয়াসিউর রহমান ইমন ও নাজিম উদ্দিন।

কমিটি চেয়ারদের মধ্যে উপস্থিত ছিলেন, লেখক ও সাংবাদিক কবি মিশুক সেলিম,ছড়াকার মঞ্জুর কাদের, সম্মিলিত সাংস্কৃতিক জোট উত্তর আমেরিকার সভাপতি মিথুন আহম্মেদ,কবি খালেদ শরফুদ্দিন, লেখক ও সাংবাদিক কবি ইশতিয়াক রুপু, সাংস্কৃতিক সংগঠক গোপাল সান্যাল

মুক্তিযাদ্ধা ও সাংবাদিক লাবলু আনসার, সাংবাদিক আকবর হায়দার কিরন, মিজানুর রহমান, কানু দত্ত, মুহাম্মদ সাঈদ ও নিহার সিদ্দিকসহ মুক্তিযুদ্ধের স্ব-পক্ষের প্রবাসী বাংলাদেশিরা। উল্লেখ্য,আগামী ১৭ ডিসেম্বর লাগোয়ার্ডিয়া ম্যারিয়ট হোটেলের বলরুমে বঙ্গবন্ধু বাংলাদেশ সম্মেলন অনুষ্ঠিত হবে। দিনব্যাপী আয়োজনে থাকবে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য জীবন নিয়ে আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান, চলচ্চিত্র প্রদর্শনী, কাব্য জলসা, বইমেলা ও জয় বাংলা কনসার্ট। দেশ ও প্রবাসের খ্যাতিমান ব্যক্তিবর্গ, জনপ্রিয় সাংস্কৃতিক সংগঠন ও শিল্পীরা এই সম্মেলনে অংশ নেবেন বলে জানিয়েছেন ‘সার্বজনীন মুজিববর্ষ উদযাপন কমিটি’র সদস্য-সচিব ও নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া চৌধুরী। সম্মেলনের জন্য গঠিত কমিটির আহ্বায়ক হলেন, বীর মুক্তিযোদ্ধা, একুশে পদকপ্রাপ্ত লেখক ও নিউজার্সির কাউন্সিলম্যান ড. নুরুন্নবী। প্রধান সমন্বয়কারির দায়িত্বে রয়েছেন, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়া।


আরো সংবাদ



premium cement
‘রাষ্ট্রধর্ম ইসলাম’ সংবিধান বিরোধী নয় ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের

সকল