২৩ জানুয়ারি ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জমাদিউস সানি ১৪৪৩
`

ফোবানার নতুন চেয়ারম্যান রেজা, সেক্রেটারি মাসুদ

ফোবানার নতুন চেয়ারম্যান রেজা, সেক্রেটারি মাসুদ - ছবি : নয়া দিগন্ত

ফোবানার নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রেহেন রেজা এবং মেম্বার সেক্রেটারি পদে নির্বাচিত হয়েছেন মাসুদ রব চৌধুরী। ৩৫তম ফোবানার সমাপনি দিনে মেরিল্যান্ডের গেইলর্ড হোটেলের উড্রো উইলসন করভেনশন সেন্টারে নির্বাচনের মাধ্যমে তারা এই দায়িত্ব পেয়েছেন। তাদের তত্বাবধানে ২০২২ সালে ইলিনোইস অঙ্গরাজ্যের শিকাগোতে ৩৬তম ফোবানা অনুষ্ঠিত হবে।

রেজা এবং মাসুদ উভয়েই দ্বিতীয় বারের মতো এই দায়িত্বে এলেন। নির্বাচিত হওয়ার পর রেজা রেহান বলেন, আমি আগেও ফোবানার চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছি। পূর্বের অভিজ্ঞতা কাজে লাগিয়ে আগামীতে জাঁকজমকপূর্ণ একটি ফোবানা উপহার দেয়ার চেষ্টা করবো।

একই দিন হোস্ট নির্বাচিত হয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নর্থ টেক্সাস। ভাইস চেয়ারম্যান হয়েছেন মোহাম্মদ দিলু মাওলা। জয়েন এক্সিকিউটিভ সেক্রেটারি নাহিদুল কামাল সোহেল। ট্রেজেরার ড. মুহাম্মদ আলী মানিক।

প্রত্যেক কমিটিতে আউটস্ট্যান্টিং মেম্বার হিসেবে থাকেন ৯ জন। এরমধ্যে বিদায়ী চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী ও কনভেনার জিআই রাসেল সাংবিধানিকভাবে এই পদ পেয়ে যান। তাই ভোটে নির্বাচিত হন ৭ জন। তারা হলেন নরুল আমীন, আতিকুর রহমান, মোহাম্মদ এসএম রহমান জহির, ড. জয়নাল আবেদীন, শাহনেওয়াজ হালিম, রেজানুল ইসলাম বাবলা এবং বাবুল আরেফিন। নির্বাহি কমিটির সভায় আগামী ফোবানা সম্মেলন ইলনয় অঙ্গরাজ্যের শিকাগো শহরে অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়।

যুক্তরাষ্ট্রে ফোবানা সম্মেলনের শেষদিনেও ছিল বাংলাদেশী ও প্রবাসীদের মনোমুগ্ধকর পরিবেশনা। ওয়ার্দা রিহাব ও সাদিয়া ইসলাম মৌয়ের নৃত্য পরিবেশনা মন কেড়েছে দর্শকদের। তিনদিনের উৎসবে সাবিনা ইয়াসমীন, রিজিয়া পারভীন, রবি চৌধুরী ও তাহসানের গানে মেতেছিলেন প্রবাসী বাংলাদেশীরা। যুক্তরাষ্ট্রের স্থানীয় সংগঠনগুলোর সাংস্কৃতিক পরিবেশনাও ছিল দৃষ্টিনন্দন। গান গেয়েছেন শশী, শাহ মাহবুব, বকুল, শামীম সিদ্দিকী, রোকসানা মির্জাসহ অনেকেই।


আরো সংবাদ


premium cement
ইউক্রেন-রাশিয়া নিয়ে মন্তব্যের জেরে জার্মান নৌবাহিনী প্রধানের পদত্যাগ রাশিয়ার সাথে সীমান্ত উত্তেজনার মধ্যেই ইউক্রেনে পৌঁছল মার্কিন সামরিক সাহায্য বিনা নোটিশেই দখলদারদের উচ্ছেদ করা হবে : মেয়র আতিক রিয়েলিটি শো ‘সাওতুল কোরআনে’ ইয়েস কার্ড পেলো ঢাকার ১৫ কিশোর সরকার বিরোধী দল ও মত শূন্য বাংলাদেশ চায় : রিজভী ২শ শিক্ষার্থীকে বৃত্তি দিলো জিয়াউল হক মাইজভান্ডারী ট্রাস্ট ট্রান্সজেন্ডার নারীকে যৌন নির্যাতন শৈলকুপায় ট্রাকের ধাক্কায় সেনা সদস্যের মৃত্যু শীতে কাঁপছে দেশ, এরই মধ্যে বৃষ্টির আভাস ময়লার গাড়ির ধাক্কায় এবার পরিচ্ছন্নতাকর্মী নিহত জীবননগরে বাওড়ে নৌকা ডুবে পাহারাদারের মৃত্যু

সকল