২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ব্রাসেলসে অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব কমিটির অভিষেক

ব্রাসেলসে অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের অভিষেক - ছবি : নয়া দিগন্ত

বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে জমকালো আয়োজনের মধ্যদিয়ে অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের দ্বিতীয় মেয়াদের কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়েছে।

গত রোববার ব্রাসেলসের স্থানীয় একটি বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে অনুষ্ঠিত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মাহবুব হাসান সালেহ। এছাড়া ইউরোপে বসবাসরত প্রবাসী সাংবাদিক, রাজনৈতিক, সামাজিক ও আঞ্চলিক সংগঠনের নেতারা এতে যোগ দিয়ে প্রবাসে সাংবাদিকতার গুরত্ব তুলে ধরেন।

সংগঠনের সভাপতি ফয়সাল আহমেদ দ্বীপের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ফারুক আহমেদ মোল্লা ও ট্রেজারার মোহাম্মদ মাহবুব হোসাইনের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা ফ্রান্সের শরিফ আল মমিন, বিশিষ্ট ব্যবসায়ী ইতালীর মজিবুর রহমান সরকার, প্রাগের রোটারিয়ান মামুন হাসান, ফ্রান্সের তাপস বড়ুয়া রিপন, স্থানীয় কমিউনিটি নেতা, সাইদুর রহমান লিটন, সিদ্দিকুর রহমান, মানিক পাল, চয়নসহ ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত কমিউনিটি এবং ব্যবসায়ী নেতৃবৃন্দ।

এছাড়া সংগঠনের পক্ষ থেকে বক্তব্য রাখেন সহ-সভাপতি মাহবুব সুয়েদ (ইউকে) সহ-সভাপতি মুহাম্মদ নুরুল ইসলাম (ফ্রান্স), সহ-সভাপতি ফাতেমা রুমা (জার্মান), যুগ্ম সাধারণ সম্পাদক জহুরুল হক (পর্তুগাল), যুগ্ম সাধারণ সম্পাদক আসলামুজ্জামান (ইতালি), সাংগঠনিক সম্পাদক সাইফুল আমিন (স্পেন), সাংগঠনিক সম্পাদক রাসেল আহমেদ (পর্তুগাল) ও গোলাম রাব্বানী রাজা (নেদারাল্যান্ড) প্রমুখ।

উল্লেখ্য, এ বছরের এপ্রিলে করোনা পরিস্থিতি বিবেচনায় অনলাইনে সরাসরি কণ্ঠ ভোটের মাধ্যমে আগামী দু'বছরে জন্য চলতি কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক ও ট্রেজারার নির্বাচিত করা হয়।

২০১৬ সালে প্রতিষ্ঠিত সংগঠনটি ইউরোপের বিভিন্ন দেশে সাংবাদিক এবং বাংলাদেশ কমিউনিটির উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা সংগঠনের ভূয়সী প্রশংসা করেন এবং সামনের দিনগুলোতে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

দ্বিতীয় পর্বে স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়।

এর আগে রাষ্ট্রদূত দেশীয় মিডিয়ার পাশাপাশি স্ব স্ব দেশের স্থানীয় মিডিয়ার সাথে যুক্ত হয়ে কমিউনিটির বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরার পরামর্শ দেন।

অনুষ্ঠানে পাঁচজন গুণী বাংলাদেশীকে সম্মাননা এবং ইউরোপে কর্মরত তিনজন সংবাদিককে ২০২১ সালের সেরা সাংবাদিক নির্বাচিত করে সম্মাননা ক্রেষ্ট দেয়া হয়। তারা হলেন ইতালির আরটিভির প্রতিনিধি আসলামুজ্জামান, সময় টিভির স্পেন প্রতিনিধি সাইফুল আমিন, ডেইলি স্টারের পর্তুগাল প্রতিনিধি রাসেল আহম্মেদ।


আরো সংবাদ



premium cement