২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
লন্ডনে আবরার হত্যার দ্বিতীয় বার্ষিকীতে বক্তরা

বাংলাদেশে ভারতীয় আগ্রাসন রুখতে সবাইকে সোচ্চার হতে হবে

বাংলাদেশে ভারতীয় আগ্রাসন রুখতে সবাইকে সোচ্চার হতে হবে - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার হত্যার দ্বিতীয় বার্ষিকী উপলক্ষ্যে লন্ডনে ইন্ডিয়ান হাই কমিশনের সামনে মানববন্ধন করেছে মানবাধিকার সংগঠন ইন্টারন্যাশনাল ডেমোক্রেটিক ফোরাম (আইডিএফ)।

মানববন্ধন থেকে বাংলাদেশে ভারতীয় আগ্রাসনের প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ থেকে ভারতীয় দালালদের বিতাড়িত করার আহ্বান জানানো হয়।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা আবরার ফাহাদ হত্যাকারী বুয়েট ছাত্রলীগ নেতাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। যেন ভবিষ্যতে নৃশংসভাবে আর কাউকে এভাবে হত্যা করার সাহস না পায় অপরাধীরা।

এ সময় বক্তারা বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ ভারতীয় আধিপত্যবাদের কথা বলায় তাকে হত্যা করা হয়েছে দাবি করে ভারতের সাথে স্বার্থবিরোধী সব চুক্তি থেকে বিরত থাকার দাবি জানান।

আইডিএফের সেক্রেটারি মো: নুরে আলম সোহেলের পরিচালনায় মানববন্ধন উপলক্ষে আয়োজিত সমাবেশে সভাপতি ছিলেন আইডিএফের উপদেষ্টা শফিকুল ইসলাম রিবলু।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- ফজলে রহমান পিনাক, লন্ডন মহানগর বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক তোফায়েল আহম্মেদ, লন্ডন যুবদলের আব্দুল্লাহ সাদিক, নুরুল ইসলাম মাসুদ, ইকুয়াল রাইটস ইন্টারন্যাশনালের মো: শরিফ উদ্দিন, তানজিল চৌধুরী, তারেক উদ্দিন, মো: ফাহাদুজ্জামান, নাজমুল হাসান আদিল, মিলাদুর রহমান লিটন, মো: জুনাইদ বোগদাদী, মো: তারিকুল ইসলাম, মো: সাইফুল ইসলাম, শিবির নেতা রোকতা হাসান, ইআরআই’র সহ-সভাপতি আজিজুর রহমান, অফিস সম্পাদক মো: আবু জাফর আব্দুল্যাহ, ইআরআই’র অফিস সম্পাদক মোহাম্মদ মাসুদুল হাসান, সাবেক শিবির নেতা মো: সুয়াইবুর রাহমান, মো: আবু তাহের, সাইফুর রহমান রাজু, সেচ্চাসেবক দলের সৈয়দ তারেক রশিদ, ছাত্রদল নেতা চৌধুরী তাকি তাজওয়ার, মো: আনোয়ারুল আমিন, বিএনপি কর্মী হুমায়ুন আহমেদ, মো: রাকিব, সাবেক ছাত্রদল নেতা মো: আলী উজ্জল, ফয়সল আহমেদ, যুবদল নেতা রাকিব আহমেদ, ইআরআই’এর মানবাধিকার কর্মী মাহফুজ আহমেদ চৌধরী, মো: এমদাদুল হক, মাসুক এলাহী, মো: ফারুক হোসাইন, রুবি আক্তার, তারেক হাসান, অলি আহমেদ, আশফাক আহমেদ জবলু, মো: ফাহাদুজ্জামান, মো: ফান্টু, মো: এমদাদুল হক, বুরহান উদ্দীন, মোহাম্মদ আলীম উদ্দীন, মো: আব্দুস শহিদ, জুবের আহমেদ, মাঈনুল ইসলাম, সেবুল আহমেদ, শেরওয়ান আলী ও এমরান আহমেদ নাঈমসহ প্রমুখ।

উল্লেখ্য, ২০১৯ সালের ৬ অক্টোবর আবরার ফাহাদকে রাতে ডেকে নেন বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা-কর্মী। এরপর রাত ৩টার দিকে শেরেবাংলা হলের নিচতলা ও দোতলার সিঁড়ির করিডর থেকে তার লাশ উদ্ধার করা হয়। আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।


আরো সংবাদ



premium cement