০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ন ১৪২৮, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

ব্রিটেনে বাংলাদেশীকে হত্যার দায়ে কিশোরকে কারাদণ্ড


ব্রিটেনের ম্যানচেস্টারে এক বাংলাদেশীকে হত্যার দায়ে অভিযুক্ত কিশোরকে কারাদণ্ড দিয়েছে ব্রিটেনের আদালত। এ বছরের ৮ জানুয়ারি নিহত বাংলাদেশীর গাড়ি চুরির সময় ওই হত্যার ঘটনা ঘটে। অভিযুক্ত কিশোরের জাতীয়তা ও বর্ণ প্রকাশ করেনি আদালত ও আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী।

জানা যায়, গাড়ি ছিনতাই করার সময় মোহাম্মাদ ইসলাম নামে ৫৩ বছরের এক বাংলাদেশীকে হত্যা করে ১৫ বছরের একজন গাড়ি চোর। গাড়ি ছিনতাই থেকে রক্ষা করতে ছিনতাইকারীর সাথে ধস্তাধস্তি করে আঘাত প্রাপ্ত হন ওই বাংলাদেশী। ওই ঘটনার দু’দিন পর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় প্রাণ হারান মোহাম্মাদ ইসলাম। মোহাম্মদ ইসলামকে হত্যার সাথে যুক্ত থাকার অপরাধে অভিযুক্ত ১৫ বছরের কিশোরকে কারাদণ্ড দিয়েছে ব্রিটেনের আদালত।

আদালতের পক্ষ থেকে বলা হয়েছে, ঘটনার দিন নিজ গাড়ি দিয়ে খাবার ডেলিভারির কাজ করছিলেন মোহাম্মদ ইসলাম। গাড়ি থেকে নেমে হেটে এক বাসায় টেইকওয়ের খাবার দিতে যাচ্ছিলেন তিনি। যখন ইসলাম তার কাস্টমারের বাড়ির দরজা খোলার জন্য বেল বাজান তখন সেই অপরাধী কিশোর গাড়িটি স্টার্ট দেয়। এ সময় তিনি দেখতে পান তার গাড়ি কেউ একজন নিয়ে যাচ্ছে। নিজ গাড়ি ছিনতাই থেকে রক্ষা করতে গাড়ি চালু অবস্থায় ইসলাম ড্রাইভারের পাশে প্যাসেঞ্জারের সাইডের দরজা ধরে রাখেন। এ অবস্থায় ছিনতাইকারী গাড়ি চালাতে থাকে। মোহাম্মদ ইসলাম গাড়ির দরজা ঝুলে প্রায় ৩০ মিটার পর্যন্ত যেতে পারেন। এরপর অভিযুক্ত কিশোর তাকে ধাক্কা দিয়ে রাস্তায় ফেলে দেয় ও গাড়ি নিয়ে পালিয়ে যায়। এ সময় মোহাম্মদ ইসলাম গুরুতর আহত হন। আহত মোহাম্মদ ইসলাম দুই দিন হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর প্রাণ হারান।

আদালতের পক্ষ থেকে আরো বলা হয়েছে, মোহাম্মদ ইসলাম তিন সন্তানের বাবা ছিলেন। যে কি না তার ২৫তম বিবাহবার্ষিকী হাসপাতালে অচেতন অবস্থায় কাটিয়েছিলেন।

বিষয়টি নিয়ে তদন্তকারী পুলিশ বলছে, এই ঘটনার পর অভিযুক্ত কিশোরকে তার দাদির বাড়ি থেকে আটক করা হয়। মূলত এই কিশোরসহ ম্যানচেস্টারে আরো পাঁচটি গ্রুপ দামি গাড়ি চুরির সাথে যুক্ত রয়েছে। যারা দামি গাড়ি চুরি করে কালো বাজারে বিক্রি করে দেয়। তারা ওই পাঁচটি গ্যাংয়ের সাথে যারা যুক্ত আছে তাদের খুঁজছে।



আরো সংবাদ


ভারতের সাথে সীমান্ত বন্ধ করার পরিকল্পনা নেই : জাহিদ মালেক রোমানিয়া, সার্বিয়ার মতো দেশ কি অবৈধভাবে ইউরোপে ঢোকার নতুন রুট? নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের ফরম কিনলেন বিএনপির ২ শীর্ষ নেতা লেবাননের সাথে বিরোধ মীমাংসায় সৌদিকে সহায়তা করবে ফ্রান্স সাংবাদিকের ওপর হামলা ও হুমকিতে বিএফইউজের নিন্দা বিদেশে খালেদা জিয়ার চিকিৎসার সুযোগ আছে কিনা খতিয়ে দেখছি : আইনমন্ত্রী সুপ্রিম কোর্টে আইনজীবীদের বিক্ষোভ বিএফইউজে’র ৮ দফা কর্মসূচি উদ্বোধন নিরাপদ সড়ক চেয়ে শাহবাগে কফিন মিছিল করলেন শিক্ষার্থীরা স্বামীর সাথে সম্পর্ক! গৃহকর্মীকে খুন করে লাশ ঝাউবনে ফেললেন গৃহকর্ত্রী সোনারগাঁওয়ে তরুণীর লাশ উদ্ধার

সকল

ইসরাইলকে ইরানে গোয়েন্দা অভিযান চালাতে নিষেধ করল যুক্তরাষ্ট্র (১৪২০৫)‘ওমিক্রন’ থেকে বাঁচাতে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করলেন চিকিৎসক (১০৭০২)ইরান ইস্যুতে আমেরিকা একঘরে হয়ে পড়েছে : ব্লিঙ্কেনের স্বীকারোক্তি (৯৯৯১)বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (৮০৩৩)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৭৯২৯)পাকিস্তানের বিরুদ্ধে হেরেও খুশি পাপন (৭২২৬)এরদোগানকে হত্যার চেষ্টা! (৭০৫৬)যুক্তরাষ্ট্রকে রাশিয়ার হুঁশিয়ারি : প্রতিবেশীর ঘরে অস্ত্র ঢোকালে যুদ্ধ বাধবে (৬৩৮৯)‘বুথে নয়, নৌকার ভোট হবে টেবিলের উপরে, পুলিশ প্রশাসনকে সেভাবেই দেখবো’ (৫৮৩৫)জ্বর নেই, স্বাদ-গন্ধও ঠিক আছে! ওমিক্রন চেনার সহজ উপায় (৫৮৩১)