২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরি
`

ব্রিটেনে বাংলাদেশীকে হত্যার দায়ে কিশোরকে কারাদণ্ড


ব্রিটেনের ম্যানচেস্টারে এক বাংলাদেশীকে হত্যার দায়ে অভিযুক্ত কিশোরকে কারাদণ্ড দিয়েছে ব্রিটেনের আদালত। এ বছরের ৮ জানুয়ারি নিহত বাংলাদেশীর গাড়ি চুরির সময় ওই হত্যার ঘটনা ঘটে। অভিযুক্ত কিশোরের জাতীয়তা ও বর্ণ প্রকাশ করেনি আদালত ও আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী।

জানা যায়, গাড়ি ছিনতাই করার সময় মোহাম্মাদ ইসলাম নামে ৫৩ বছরের এক বাংলাদেশীকে হত্যা করে ১৫ বছরের একজন গাড়ি চোর। গাড়ি ছিনতাই থেকে রক্ষা করতে ছিনতাইকারীর সাথে ধস্তাধস্তি করে আঘাত প্রাপ্ত হন ওই বাংলাদেশী। ওই ঘটনার দু’দিন পর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় প্রাণ হারান মোহাম্মাদ ইসলাম। মোহাম্মদ ইসলামকে হত্যার সাথে যুক্ত থাকার অপরাধে অভিযুক্ত ১৫ বছরের কিশোরকে কারাদণ্ড দিয়েছে ব্রিটেনের আদালত।

আদালতের পক্ষ থেকে বলা হয়েছে, ঘটনার দিন নিজ গাড়ি দিয়ে খাবার ডেলিভারির কাজ করছিলেন মোহাম্মদ ইসলাম। গাড়ি থেকে নেমে হেটে এক বাসায় টেইকওয়ের খাবার দিতে যাচ্ছিলেন তিনি। যখন ইসলাম তার কাস্টমারের বাড়ির দরজা খোলার জন্য বেল বাজান তখন সেই অপরাধী কিশোর গাড়িটি স্টার্ট দেয়। এ সময় তিনি দেখতে পান তার গাড়ি কেউ একজন নিয়ে যাচ্ছে। নিজ গাড়ি ছিনতাই থেকে রক্ষা করতে গাড়ি চালু অবস্থায় ইসলাম ড্রাইভারের পাশে প্যাসেঞ্জারের সাইডের দরজা ধরে রাখেন। এ অবস্থায় ছিনতাইকারী গাড়ি চালাতে থাকে। মোহাম্মদ ইসলাম গাড়ির দরজা ঝুলে প্রায় ৩০ মিটার পর্যন্ত যেতে পারেন। এরপর অভিযুক্ত কিশোর তাকে ধাক্কা দিয়ে রাস্তায় ফেলে দেয় ও গাড়ি নিয়ে পালিয়ে যায়। এ সময় মোহাম্মদ ইসলাম গুরুতর আহত হন। আহত মোহাম্মদ ইসলাম দুই দিন হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর প্রাণ হারান।

আদালতের পক্ষ থেকে আরো বলা হয়েছে, মোহাম্মদ ইসলাম তিন সন্তানের বাবা ছিলেন। যে কি না তার ২৫তম বিবাহবার্ষিকী হাসপাতালে অচেতন অবস্থায় কাটিয়েছিলেন।

বিষয়টি নিয়ে তদন্তকারী পুলিশ বলছে, এই ঘটনার পর অভিযুক্ত কিশোরকে তার দাদির বাড়ি থেকে আটক করা হয়। মূলত এই কিশোরসহ ম্যানচেস্টারে আরো পাঁচটি গ্রুপ দামি গাড়ি চুরির সাথে যুক্ত রয়েছে। যারা দামি গাড়ি চুরি করে কালো বাজারে বিক্রি করে দেয়। তারা ওই পাঁচটি গ্যাংয়ের সাথে যারা যুক্ত আছে তাদের খুঁজছে।



আরো সংবাদ


‘ক্রনিক মায়েলয়েড লিউকোমিয়া নিয়ে আতঙ্ক নয়’ পার্লামেন্টের দু’এমপিকে জেলে পুরল তিউনেসিয়ার সামরিক আদালত প্রধানমন্ত্রীর এসডিজি পুরস্কার বাংলাদেশের ইতিহাসে মাইলফলক হয়ে থাকবে : সেতুমন্ত্রী স্বামীর ঘরে ফিরতে কবিরাজের কাছে গিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার ইলিশের ২৩ টনের প্রথম চালান বেনাপোল দিয়ে ভারতে রফতানি সাফের জন্য দল ঘোষণা করল বাফুফে বিশ্ব নেতৃত্বকে তালেবানের সাথে সম্পর্ক রাখতে বলল কাতার চীন এ বছর বিশ্বকে ২০০ কোটি ডোজ ভ্যাকসিন দেবে : শি জিনপিং ফিলিস্তিন রাষ্ট্র ইসরাইলের সাথে সংঘাত সমাধানের ‘উত্তম পন্থা’ : বাইডেন বিদায় তিকি-তাকা, বিদায় বার্সেলোনারও?

সকল