০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ন ১৪২৮, ২৭ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীর ব্যবসায়ীকে শ্বাসরোধ করে হত্যা

দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীর ব্যবসায়ীকে শ্বাসরোধ করে হত্যা - ছবি : সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার লিম্পোপু প্রদেশের পলোকোয়ান এলাকায় এক বাংলাদেশী ব্যবসায়ীকে শ্বাসরোধ করে হত্যা করেছে সন্ত্রাসীরা। এ সময় তার দোকানে থাকা টাকা পয়সা ও মালামাল লুট করে নিয়ে যায়। মঙ্গলবার স্থানীয় সময় সকাল ৯টার দিকে এ হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটে।

নিহত শফিকুল ইসলাম (৫৫) নোয়াখালী সেনবাগ উপজেলার ২ নম্বর কেশারপাড় ইউনিয়নের ইটবাড়িয়া গ্রামের চৌধুরী মিয়ার নতুন বাড়ির মৃত আবদুল বারিকের ছেলে।

স্থানীয়রা জানান, তার মৃত্যুর খবর মঙ্গলবার রাতে সেনবাগের গ্রামের বাড়িতে পৌঁছালে পরিবারের সদস্যদের মাঝে শোক নেমে আসে।

নিহতের মেয়ে প্রমি আক্তার জানান, তার বাবা ২০১৪ সালে দক্ষিণ আফ্রিকায় পাড়ি যান। সেখানে অবৈধ হয়ে যাওয়ায় তেমন কাজ কর্ম করতে পারেনি। সম্প্রতি তিনি কাগজপত্র ঠিক করে দক্ষিণ আফ্রিকার লিম্পোপু প্রদেশের পলোকোয়ানে এলাকায় একটি ব্যবসাপ্রতিষ্ঠান খুলে ব্যবসা শুরু করেন।

দক্ষিণ আফ্রিকা প্রবাসী দেলোয়ার হোসেনের জানান, প্রতিদিনের মতো তার শফিকুল দোকান খোলার পর স্থানীয় সময় সকাল ৯টার দিকে কাস্টমার সেজে আফ্রিকান কয়েকজন কৃষ্ণাঙ্গ সন্ত্রাসী তার কাছে কিছু মালের অর্ডার দেন। মাল দেয়ার একপর্যায়ে সঙ্গবদ্ধ সন্ত্রাসী দলটি সফিকুল ইসলামকে ঝাপটে ধরে পেছন থেকে নাকে ও মুখে টেপ পেছিয়ে দেয়। এতে দোকানেই তার বাবার মৃত্যু হয়। এ সময় কৃষাঙ্গ সন্ত্রাসীরা দোকান থেকে নগদ অর্থ ও মূল্যবান মালামাল নিয়ে পালিয়ে। তার স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে রয়েছেন। গত ৫ দিন আগে তার বড় ভাই আবদুল জলিল মারা যান। ভাইয়ে মৃত্যুর ৫ দিনের মাথায় ছোট ভাইয়ের মৃত্যুতে পুরো এলাকায় শোকের ছায়া নেমে আসে।



আরো সংবাদ


করোনাভাইরাসের বাহানায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করবেন না : জাগপা বিনামূল্যে ঠোঁটকাটা ও তালুকাটা অপারেশন ক্যাম্প ৪২ যাত্রী নিয়ে সোয়া ঘণ্টা আকাশে : পরে চট্টগ্রামে অবতরণ অজ্ঞান পার্টির কবলে পড়ে হাসপাতালে দুই বাস যাত্রী রাজশাহী অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশনের সভাপতি মোজাম্মেল আর নেই সৌদি ও মিসরের সাথে সুসম্পর্ক চায় তুরস্ক শোক সংবাদ সিলেবাস কমানোর দাবিতে আশুলিয়ায় শিক্ষার্থীদের অবরোধ, বিক্ষোভ মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে স্কিল ল্যাবের উদ্বোধন নামের ভুলে ফাঁসির রায় পুনর্বিবেচনার দাবিতে ঢাকা বরিশাল মহাসড়ক অবরোধ সেচ ব্যবস্থার টেকসই উন্নয়নে সরকার কাজ করছে : কৃষিমন্ত্রী

সকল

রিসোর্টে নিয়ে তরুণীকে ধর্ষণ করলেন টিকটকার (১০৫৯৯)ভয়াবহ বিস্ফোরণে কাঁপল বাড়ি, ছিন্নভিন্ন ৩ জনের দেহ (৭৫৯০)তুরস্কের অর্থনৈতিক সঙ্কট, বাংলাদেশে শঙ্কা (৭৫৫৯)'কোনো রকমের পূর্বশর্ত ছাড়াই এনপিটিতে যুক্ত হতে হবে ইসরাইলকে' (৭৫১৭)ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, চলতি সপ্তাহেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস (৬৪৪৪)সামরিক হামলার ভীতিই ইরানকে পারমাণবিক কার্যক্রম থেকে বিরত রাখবে : ইসরাইল (৫৮৮৩)দেশ ছেড়ে পালাতে চেয়েছিলেন কাটাখালীর মেয়র আব্বাস (৫৩৮২)টানা ৬ষ্ঠবারের মতো নির্বাচিত চেয়ারম্যান ফজু (৫০৩৭)হাইকোর্টের দ্বারস্থ সেই তুহিনারা, হিজাব পরায় বসতে পারবে না এসআই পরীক্ষায়ও! (৪৫৪০)করোনা শেষ ওমিক্রনেই ! (৩৬০৯)