২২ অক্টোবর ২০২১, ৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীর ব্যবসায়ীকে শ্বাসরোধ করে হত্যা

দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীর ব্যবসায়ীকে শ্বাসরোধ করে হত্যা - ছবি : সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার লিম্পোপু প্রদেশের পলোকোয়ান এলাকায় এক বাংলাদেশী ব্যবসায়ীকে শ্বাসরোধ করে হত্যা করেছে সন্ত্রাসীরা। এ সময় তার দোকানে থাকা টাকা পয়সা ও মালামাল লুট করে নিয়ে যায়। মঙ্গলবার স্থানীয় সময় সকাল ৯টার দিকে এ হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটে।

নিহত শফিকুল ইসলাম (৫৫) নোয়াখালী সেনবাগ উপজেলার ২ নম্বর কেশারপাড় ইউনিয়নের ইটবাড়িয়া গ্রামের চৌধুরী মিয়ার নতুন বাড়ির মৃত আবদুল বারিকের ছেলে।

স্থানীয়রা জানান, তার মৃত্যুর খবর মঙ্গলবার রাতে সেনবাগের গ্রামের বাড়িতে পৌঁছালে পরিবারের সদস্যদের মাঝে শোক নেমে আসে।

নিহতের মেয়ে প্রমি আক্তার জানান, তার বাবা ২০১৪ সালে দক্ষিণ আফ্রিকায় পাড়ি যান। সেখানে অবৈধ হয়ে যাওয়ায় তেমন কাজ কর্ম করতে পারেনি। সম্প্রতি তিনি কাগজপত্র ঠিক করে দক্ষিণ আফ্রিকার লিম্পোপু প্রদেশের পলোকোয়ানে এলাকায় একটি ব্যবসাপ্রতিষ্ঠান খুলে ব্যবসা শুরু করেন।

দক্ষিণ আফ্রিকা প্রবাসী দেলোয়ার হোসেনের জানান, প্রতিদিনের মতো তার শফিকুল দোকান খোলার পর স্থানীয় সময় সকাল ৯টার দিকে কাস্টমার সেজে আফ্রিকান কয়েকজন কৃষ্ণাঙ্গ সন্ত্রাসী তার কাছে কিছু মালের অর্ডার দেন। মাল দেয়ার একপর্যায়ে সঙ্গবদ্ধ সন্ত্রাসী দলটি সফিকুল ইসলামকে ঝাপটে ধরে পেছন থেকে নাকে ও মুখে টেপ পেছিয়ে দেয়। এতে দোকানেই তার বাবার মৃত্যু হয়। এ সময় কৃষাঙ্গ সন্ত্রাসীরা দোকান থেকে নগদ অর্থ ও মূল্যবান মালামাল নিয়ে পালিয়ে। তার স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে রয়েছেন। গত ৫ দিন আগে তার বড় ভাই আবদুল জলিল মারা যান। ভাইয়ে মৃত্যুর ৫ দিনের মাথায় ছোট ভাইয়ের মৃত্যুতে পুরো এলাকায় শোকের ছায়া নেমে আসে।



আরো সংবাদ


প্রতিরক্ষার মতোই যোগাযোগ অন্যের হাতে রাখতে পারি না : এরদোগান জাতীয় প্রেসক্লাব বহুমাত্রিক সমাজ নির্মাণে ভূমিকা রাখবে : তথ্যমন্ত্রী সংসদ ভবনস্থ মেডিক্যাল সেন্টারে আধুনিক চিকিৎসা কার্যক্রম পরিচালিত হবে : স্পীকার টাঙ্গাইলে ট্রেনে কাটা পড়ে মা-মেয়ের মৃত্যু ইয়াবা সেবনকালে দু’বন্ধুর কোপাকুপিতে একজন নিহত বিরোধ জমিজমার, প্রতিপক্ষকে ফাঁসাতে মন্দির ভাঙার গুজব মসজিদের জমি দখল : প্রতিবাদে ডেমরায় মানববন্ধন ব্যবসায়ীকে তুলে নিয়ে সাদা স্ট্যাম্পে স্বাক্ষর নিলেন কাদের মির্জা বেনেতের সাথে প্রথম বৈঠক পুতিনের আফগানিস্তান : মানবতার রক্ষাই কর্তব্য ঝিনাইদহে ইজিবাইকচালক হত্যায় গ্রেফতার ৬

সকল