২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

প্রবাসীদের কল্যাণে কাজ করার অঙ্গীকার মালয়েশিয়া বিডি প্রেসক্লাবের

প্রবাসীদের কল্যাণে কাজ করার অঙ্গীকার মালয়েশিয়া বিডি প্রেসক্লাবের - ছবি : নয়া দিগন্ত

প্রবাসীদের ভালোলাগা আর ভালোবাসার প্রত্যয় নিয়ে ঈর্ষণীয়তার সাথে চতুর্থ বছর পেরিয়ে পঞ্চম বছরে পা রাখলো বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়া। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের কল্যাণে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন সাংবাদিক সংগঠনটির নেতারা।

প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আহমাদুল কবিরের সভাপতিত্বে ও যুগ্মসাধারণ সম্পাদক, জহিরুল ইসলামের উপস্থাপনায় বক্তারা বলেন, বৈদেশিক মুদ্রা অর্জনে প্রবাসীদের অবদান অতি গুরুত্বপূর্ণ। প্রবাসীরা দেশের অর্থনৈতিক চাকাকে সচল রেখেছেন অবিরাম গতিতে। প্রবাসীরা যেমন কর্মক্ষেত্রে নিজেদের সাফল্য ধরে রাখছেন, তেমনি প্রবাসে সৃজনশীলতা চর্চায়ও অনন্য অবস্থান তৈরি করছেন। প্রবাসী হওয়া সত্ত্বেও তাদের সেই সৃজনশীল চর্চায় একটুও ব্যত্যয় ঘটেনি। বরং তারা এ চর্চাকে খাপ খাইয়ে নেয়ার প্রচেষ্টা চালিয়েছেন প্রতিনিয়ত।

সাংবাদিক নেতারা সামাজিক, অর্থনৈতিক, সাংস্কৃতিক ও প্রবাসীদের কল্যাণে তথ্যধর্মী প্রতিবেদন বেশি বেশি করে প্রচারের মাধ্যমে বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে সুদৃঢ় বন্ধন তৈরি করার আহ্বানও জানান।

প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বক্তব্য রাখেন ডিআরইউর সাবেক সভাপতি ও দি ডেইলি ইন্ডিপেন্ডেন্টের বিশেষ প্রতিনিধি রফিকুল ইসলাম আজাদ, এটিএন বাংলার কারেন্ট অ্যাফেয়ার্স এডিটর কেরামত উল্লাহ বিপ্লব, মাইগ্রেশন প্রধান, ব্র্যাক শরিফুল হাসান, দৈনিক সমকাল (অনলাইন) বার্তা সম্পাদক গৌতম মন্ডল, বাংলাভিশনের অভিবাসন-বিষয়ক সিনিয়র সাংবাদিক মিরাজ হোসেন গাজী, ডেইলি স্টারের কূটনৈতিক সাংবাদিক পরিমল পালমা।

আলোচনা সভায় বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার সহ-সভাপতি আশরাফুল মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, কোষাধক্ষ মোহাম্মদ আলী, তথ্য ও গবেষণা সম্পাদক অরিফুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মনিরুজ্জামান, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক আবীর উদ্দিন, সদস্য সৌরভ, মেহেদী হাসানসহ অন্যান্যরা যুক্ত ছিলেন।

আলোচনা সভায় মহামারী করোনায় আক্রান্ত হয়ে যে সকল রেমিটেন্স যোদ্ধারা মৃত্যুবরণ করেছেন তাদের রূহের মাগফেরাত ও এখনো যারা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তাদের সুস্থতা কামনা করা হয়।


আরো সংবাদ



premium cement
মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান বদলে যেতে পারে এসএসসি পরীক্ষার নাম সীমান্তে বাংলাদেশীদের মৃত্যু কমেছে : পররাষ্ট্রমন্ত্রী শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাবো : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের

সকল