২২ অক্টোবর ২০২১, ৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

মালয়েশিয়ায় ১২ বাংলাদেশীসহ ২৬ অভিবাসী গ্রেফতার

মালয়েশিয়ায় ১২ বাংলাদেশীসহ ২৬ অভিবাসী গ্রেফতার - ছবি : সংগৃহীত

মালয়েশিয়ায় ১২ জন বাংলাদেশীসহ ২৬ জন অবৈধ অভিবাসীকে গ্রেফতার করেছে ইমিগ্রেশন পুলিশ। দেশটির পুডু, কুয়ালালামপুর, পুচং, সাইবারজায়াও সেলাঙ্গোরের আশপাশে পৃথক অভিযানে তাদের আটক করা হয়।

মঙ্গলবার কুয়ালালামপুরের পুডুতে ‘হটস্পট’ এলাকা হিসেবে চিহ্নিত একটি পুরনো হোটেলে প্রথম অভিযান চালানো হয়। অভিযানের সময় পালাতে গিয়ে পুলিশের হাতে সাত বাংলাদেশী পুরুষ ও পাঁচ ভিয়েতনামের নারী আটক হয়।

পরে রাত ১টার দিকে সেলাঙ্গরের পুচং এলাকায় অভিযান চালিয়ে ২১ জনকে আটক করা হয়। তাদের মধ্যে পাঁচজন বাংলাদেশী পুরুষ, ছয়জন ইন্দোনেশিয়ান মহিলা ও একজন ইন্দোনেশিয়ান পুরুষ রয়েছে। আটকের সময় বিদেশী নাগরিকরা তাদের বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেনি।

এ দিকে বুধবার দুপুর ১টার দিকে সাইবারজায়া এলাকার একটি কমিউনিটি ক্লাবে অভিযানে ঘানার দুই নাগরিককে আটক করা হয়। তারা প্রথমে পুলিশের উপস্থিতি বুঝতে পেরে পালানোর চেষ্টা করে। এ জন্য ক্লাবের পেছনের হ্রদে ঝাঁপ দেয়। সাথে সাথে পুলিশও ঝাপঁ দিয়ে তাদের ধরে ফেলে। পরে ওই দুই নাগরিক বৈধ কোনো কাগজপত্র দেখাতে না পারায় তাদের আটক দেখানো হয়।

আটকদের সিমুনিয়াহ ইমিগ্রেশন ডিপোতে নেয়া হয়েছে বলে অভিবাসন বিভাগ সূত্রে জানা গেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত আটক বাংলাদেশীদের নাম জানা সম্ভব হয়নি। আটকদের বিরুদ্ধে মালয়েশিয়া ইমিগ্রেশন আইনে গ্রেফতার দেখানো হয়েছে।



আরো সংবাদ