২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

মালয়েশিয়ায় এবারো কঠোর লকডাউনে আনন্দহীন ঈদ প্রবাসীদের

মালয়েশিয়ায় এবারো কঠোর লকডাউনে আনন্দহীন ঈদ প্রবাসীদের - ছবি- সংগৃহীত

মালয়েশিয়ায় চলমান কঠোর লকডাউনের কারণে এবারো আনন্দ-উৎসববিহীন ঈদুল আজহা উদযাপিত হয়েছে। সৌদি আরবসহ মধ্যপ্রচ্যের দেশগুলোর সাথে বুধবার মালয়েশিয়ার ঈদুল আজহা উদযাপন করা হয়।

কিন্তু স্থানীয়দের জন্য সরকারি বিধিনিষেধের কারণে ঈদুল আজহার নামাজের জামাতে অংশ নিতে পারেননি প্রবাসীরা। বাধ্য হয়ে তারা নিজ নিজ বাসায় ঈদের নামাজ আদায় করেছেন।

দেশটিতে করোনার সংক্রমণ বাড়তে থাকায় স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেমে (এসওপি) কঠোর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সরকারের পক্ষ থেকে সবাইকে ঘর থেকে বাইরে যেতে নিরুৎসাহিত করা হচ্ছে। একইসাথে অনুমোদিত এলাকার নিদিষ্ট স্থানে পশু জবাই করার অনুমতি থাকলেও দেশটিতে থাকা প্রবাসীদের এমন সুযোগ না থাকায় ঘরোয়াভাবেই পালন করতে হচ্ছে এবারের ঈদুল আজহা।

প্রবাসীরা জানিয়েছে, দীর্ঘ দীন লকডাউন থাকায় কর্ম হারিয়ে অনেকেই রয়েছেন ঘরবন্দি। ঠিকমতো বেতনাদি না পাওয়ায় দেশে স্বজনদের জন্যেও ঈদ উপলক্ষে পাঠাতে পারেননি পর্যাপ্ত পরিমাণ অর্থ। ফলে এসব প্রবাসীর জীবনে ঈদ আনন্দ মাটি হয়ে গেছে আগের ঈদের মতো এবারো।

এমন পরিস্থিতিতে কুয়ালালামপুর পাসার মিনি এলমার উদ্যাগে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। ঘরোয়াভাবে খাবার তৈরী করে গাড়িতে করে শহরে বিভিন্ন স্থানে প্রবাসীদের মাঝে এই খাবার বিতরণ করা হয়।

পাসার মিনি এলমার স্বত্বাধিকারী মো: ইব্রাহিম মিয়া বলেন, লকডাউন সময়ে হাজারো কর্মহীন প্রবাসীর মাঝে খাবার বিতরণ করা হয়েছে। এই মানবিক সহযোগিতা অব্যাহত থাকবে।


আরো সংবাদ



premium cement
ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে পলাশ প্রেসক্লাবের সভাপতি মনা, সম্পাদক রনি তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত

সকল