১২ জুন ২০২১
`

শহীদ জিয়ার ৪০তম শাহাদতবার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় যুবদলের আলোচনা সভা

শহীদ জিয়ার ৪০তম শাহাদতবার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় যুবদলের আলোচনা সভা - ছবি- নয়া দিগন্ত

বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদতবার্ষিকী উপলক্ষে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য পর্যালোচনা ও ভবিষ্যতে করণীয় নির্ধারণে শুক্রবার সন্ধ্যায় মালয়েশিয়া যুবদলের উদ্যোগে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মালয়েশিয়া যুবদলের সভাপতি জাহাঙ্গীর আলম খানের সভাপতিত্বে ও যুবদলের সিনিয়র নেতা মো: নাজমুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বিশেষ অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী বরকত উল্লাহ বুলু, কেন্দ্রীয় যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সভাপতি আজিজুল বারী হেলাল, সাতক্ষীরা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সৈয়দ ইফতেখার আলী, মালয়েশিয়া বিএনপির সিনিয়র সহ-সভাপতি মাহবুব আলম শাহ।

প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক প্রফেসর এ কে এম ওয়াহিদুজ্জামান।

এ ছাড়াও আলোচনা সভায় অতিথি হিসেবে যুক্ত ছিলেন সিনিয়র নেতা শহীদুল্লাহ শহীদ, যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালিউল্লাহ উল্লাহ জাহিদ, মাহবুব আলী খান স্মৃতি সংসদের কেন্দ্রীয় কমিটির সভাপতি আহমেদ সাদিক, মালয়েশিয়া বিএনপির সহ-সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন লিটন, সাতক্ষীরা জেলা যুবদলের সভাপতি আবু জাহেদ ডাবলু প্রমুখ।

এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন ঢাকা বিভাগীয় জাতীয়তাবাদী ফোরামের সভাপতি শেখ মো: সেলিম। আরো বক্তব্য রাখেন যুক্তরাজ্য মহিলা দলের সদস্য সচিব অঞ্জনা আলম, ইসলামী বিশ্ববিদ্যালয় মালয়েশিয়ার সাবেক ভিপি ড. ফয়জুল হক, মালয়েশিয়া যুবদলের সহ-সভাপতি বিপ্লব, বিএনপি নেতা আব্দুর রহিম, সিঙ্গাপুর থেকে জহির উদ্দিন, দক্ষিণ কোরিয়া থেকে মোশাররফ হোসেন, সর্ব ইউরোপীয় যুবদল যুগ্ম আহ্বায়ক কাজী তুহিন, বাহরাইন থেকে আলাউদ্দিন গাজী, দক্ষিণ আফ্রিকা থেকে ইকবাল হোসেন, মালয়েশিয়া যুবদলের সাবেক সভাপতি নাছির উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক মিনহাজ মন্ডল, সহ-সাংগঠনিক সম্পাদক এনায়েত উল্লাহ মুমিন, মহানগর যুবদলের শামীম রেজা, জোহর প্রদেশ যুবদলের জালাল হাসান শাহিন, শ্রীমুদা থেকে বাদশাহ, সুবাং জায়া থেকে শাহিন আলম, বিএনপি নেতা আব্দুর রহিম ও ইকবাল হোসেন, কুয়ালালামপুর মহানগর যুবদলের ইসমাইল হোসেন।

আলোচনা সভায় আরো ভার্চুয়ালি উপস্থিত ছিলেন যুবদলের ফারুক হোসেন, খালিদ হাসান রিপন, মো: মেহেদী, মো: সবুজ হাওলাদার, মোজাম্মেল হোসেন, ড. খন্দকার মোশাররফ হোসেন ফাউন্ডশনের বিল্লাল হোসেন, মালয়েশিয়া যুবদলের মেশকাত হোসেন, রিপন, মোশাররফ হোসেন, মো: মোতালেব, সাইফুল ইসলাম, রফিকুল ইসলাম ভূইয়া, মো: রবিন, জাপান থেকে হোসেন হায়দার, সৌদি থেকে বাধন নাজমুল, সিঙ্গাপুর থেকে সোহেল, পলাশ মাহমুদ, সমীর মোস্তফা, আবু সুফিয়ান বেপারী, যুবনেতা বিপ্লব, এস এম মুহিত সিনহা, ইঞ্জিনিয়ার মুজিবুল হক, কাদের শিকদার, ওমর ফারুকসহ আরো অনেকে।

পরে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনামরহুম রাষ্ট্রপতি জিয়াউর রহমান, তার ছেলে মরহুম আরাফাত রহমান কোকোসহ বিএনপি ও যুবদলসহ অঙ্গ সংগঠনের মৃত সকল নেতাকর্মীদের রূহের মাগফেরাত কামনা করে দোয়া মুনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক আবু কাউছার ভূঁইয়া।



আরো সংবাদ