২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মালয়েশিয়ায় পুলিশকে ঘুষ প্রস্তাবে ২ বাংলাদেশীর জেল

মালয়েশিয়ায় পুলিশকে ঘুষ প্রস্তাবে ২ বাংলাদেশীর জেল - প্রতীকী ছবি

মালয়েশিয়ায় করোনা স্বাস্থ্যবিধি মেনে যথাযথ ভাবে মাস্ক না পরায় পুলিশের হাতে আটক দুই বাংলাদেশীর দুই মাসের কারাদণ্ড হয়েছে।

একটি শপিংমলে পুলিশের হাতে আটক হন মো: জহির নামে এক বাংলাদেশী ও তার সহকর্মী। এ সময় তাদের ছেড়ে দিতে পুলিশকে ঘুষ প্রস্তাব করেন জহিরের ওই সহকর্মী। পরে পুলিশ দুজনকেই গ্রেফতার করে আদালতে সোপর্দ করে। আদালত শুনানি শেষে বুধবার তাদের দুই মাসের কারাদণ্ড দেয়।

বৃহস্পতিবার বিকেলে দেশটির জাতীয় অনলাইন সংবাদ মাধ্যম দ্য স্টার এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

মামলার তথ্য বিবরণীতে জানা যায়, ফার্নিচারকর্মী মো: জহির ও তার বন্ধু গত ২১ ফ্রেব্রুয়ারি একটি মোবাইলফোন মেরামত করতে রাজধানীতে পেরাই নামে একটি শপিংমলে যান। সেখানে তারা ফেইস মাস্ক থুতনির নিচে পরায় টহল পুলিশ তাদের স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেম (এসওপি) লঙ্ঘনের দায়ে আটক করে। পরে গাড়িতে করে থানায় নিয়ে যাওয়ার সময় তারা তাদের ছেড়ে দিতে ওই পুলিশকে ১৫০ রিংগিত ঘুষ প্রস্তাব করেন। পুলিশ প্রথমে সতর্ক করলেও তারা আবারো একই প্রস্তাব দেন। পরে তাদের আদালতে সোপর্দ করলে মালয়েশিয়ার দুর্নীতি দমন কমিশন আইন ২০০৯-এর ১৭ ধারার উপধারা (খ) অনুযায়ী বুধবার শুনানি শেষে বিচারক আজহারী আহমেদ হামিদ উক্ত দণ্ড দেন।

ওই আইনে দুর্নীতির দায়ে সর্বোচ্চ ২০ বছর ও ১০ হাজার রিংগিত জরিমানার বিধান রয়েছে।

এ দিকে নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় প্রবাসীরা বলেন, দেশটির পুলিশ ঘুষ গ্রহণের বিষয়টি নতুন কোনো ইস্যু নয়। কিছুদিন আগেও তারা বৈধ-অবৈধ অভিবাসীদের কাছ থেকে বিভিন্ন অজুহাতে আর্থিক সুবিধা নিতেন বলে অভিযোগ আছে। কিন্তু বর্তমান প্রেক্ষাপটে পুলিশকে ঘুষ প্রস্তাবে বাংলাদেশীসহ বিভিন্ন অভিবাসীদের জেল জরিমানা করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি সাজেকে সড়ক দুর্ঘটনায় ৫ শ্রমিক নিহতের খবরে ঈশ্বরগঞ্জে শোক দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ

সকল