২৮ জানুয়ারি ২০২১
`

মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশীদের দ্রুত পাসপোর্ট সেবা দিতে ৩ প্রদেশে শাখা অফিস

মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশীদের দ্রুত পাসপোর্ট সেবা দিতে ৩ প্রদেশে শাখা অফিস - ছবি : নয়া দিগন্ত

করোনাকালে মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশীদের দ্রুত পাসপোর্ট সেবা দিতে দেশটির তিনটি প্রদেশে শাখা অফিস খোলা হয়েছে। ২০২১ সালের জানুয়ারি থেকে কুয়ালালামপুর আমপাং শাখা ছাড়াও জহুর বারু শাখা, পেনাং শাখা ও ক্লাং শাখা থেকে প্রবাসীরা নির্ধারিত তারিখে তাদের পাসপোর্ট হাতে পাবেন। এই তিনটি শাখার কার্যক্রম চালু হলে প্রবাসীরা অল্প সময়ে এবং সহজেই পাসপোর্ট হাতে পাবেন।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর (পাসপোর্ট অ্যান্ড ভিসা) মশিউর রহমান তালুকদার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ২০২১ সালের জানুয়ারি থেকে মালয়েশিয়ার সাপ্তাহিক ছুটির দিনে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নিম্নে বর্ণিত স্থান, সময় ও তারিখে জহুরবারু, পেনাং ও ক্লাং শাখায় পাসপোর্ট বিতরণ করা হবে।

জহরবারুর কনস্যুলার অস্থায়ী শাখা- অগ্রণী রেমিট্যান্স হাউজ, সিটি স্কয়ার, 65 Ground floor, jalan wong Ah fook, 8000, johor baru. যে তারিখে পাসপোর্ট বিতরণ করা হবে- জানুয়ারির ০২,০৩ তারিখ, ফেব্রুয়ারির ৬, ৭ তারিখ ও মার্চের ৬ ও ৭ তারিখ।

পেনাং কনস্যুলার অস্থায়ী শাখা- ( শুধু শনিবার) Honorary Consulate office of Bangladesh, kasifa house, 15 bishop street, 10200, penang. (শুধু রোববার) অগ্রণী রেমিট্যান্স হাউস, bukit Martajam branch, no.50 (Ground floor), jalan aston, 14000, Bukit Martajam, penang. যে তারিখে পাসপোর্ট বিতরণ করা হবে- জানুয়ারিন ১৬ ও ১৭ তারিখ, ফ্রেব্রুয়ারির ১৩ ও ১৪ তারিখ এবং মার্চের ২০ ও ২১ তারিখ।

ক্লাং কনস্যুলার অস্থায়ী শাখা- অগ্রণী রেমিট্যান্স হাউস No. 41 (Ground floor), terrace Garden, jalan batu, tiga lima, bandar diraja 41300, Klang. যে তারিখে পাসপোর্ট বিতরণ করা হবে- জানুয়ারির ২৩ তারিখ, ফ্রেব্রুয়ারির ২৭ এবং মার্চের ২৭ তারিখ।

পাসপোর্ট নির্ধারিত স্থান থেকে সংগ্রহের জন্য http://appointment.bdhckl.gov.bd/other এই লিংকে প্রবেশ করে অ্যাপয়েন্টম্যান্ট নিতে হবে। কিভাবে অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে তা এ লিংকে বিস্তারিত বলা হয়েছে। অ্যাপয়েন্টমেন্ট ছাড়া পাসপোর্ট বিতরণ সম্ভব না। তাই কমপক্ষে তিন দিন আগে অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে।



আরো সংবাদ