০৪ ডিসেম্বর ২০২০

আমিরাতের প্রবাসী ব্যবসায়ীর মৃত্যু

আমিরাতের প্রবাসী ব্যবসায়ীর মৃত্যু - নয়া দিগন্ত

সংযুক্ত আরব আমিরাতে প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ী এইচএম ফয়েজ উল্লাহ (৬১) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শুক্রবার স্থানীয় সময় দুপুর ১২টার দিকে দেশটির আল আইনের একটি হাসপাতালে তার মৃত্যু হয়।

পারিবারিক সূত্র জানায়, বার্ধক্যজনিত সমস্যার কারণে তিনি দীর্ঘদিন ধরে আল আইনের তাওয়াম হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ইচএম ফয়েজ উল্লাহ। পরে তার অবস্থার অবনতি হলে শুক্রবার দুপুরে তার মৃত্যু হয়। একই দিন বাদ মাগরিব মরহুমের নামাজে জানাজা শেষে আল আইনের আল ফুয়া কবরস্থানে তার দাফন করা হয়।

মরহুমের জানাজায দলমত নির্বিশেষে কমিউনিটি, বিভিন্ন রাজনৈতিক সংগঠন, ব্যবসায়ী সংগঠন, প্রবাসী সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক ও শিক্ষক সহসর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন। তার মৃত্যুতে আরব আমিরাত প্রবাসী কমিউনিটির মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

এইচএম ফয়েজ উল্লাহ চট্টগ্রামের হাটহাজারীর উপজেলার গড়দুয়ারা ইউনিয়নের বাসিন্দা। ব্যবসার কারণে দীর্ঘসময় ধরে তিনি স্বপরিবার নিয়ে আল আইন শহরে বসবাস করে আসছেন। তিনি স্ত্রী ৩ ছেলে ২ মেয়ে রেখে যান। তার এক ছেলে ঢাকা বারডেম হাসপাতালে চিকিৎসক হিসাবে কর্মরত রয়েছেন।

এইচএম ফয়েজ উল্লাহ’র মৃত্যুতে বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী ফোরাম সংযুক্ত আরব আমিরাতের দুবাই, আল-আইনসহ প্রত্যেক প্রাদেশিক কমিটির নেতৃবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ শোকবার্তার মাধ্যমে মরহুমের রূহের মাগফিরাত কামনা করে গভীরভাবে সমবেদনা জ্ঞাপন করেছেন।


আরো সংবাদ

সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (১০৭২৭)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (৯১৪৮)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৮৩৫৮)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (৫৯৯৭)স্টেডিয়ামগুলোকে জেলে রূপান্তরের অনুমতি না দেয়ায় কেজরিওয়ালের ওপর ক্ষুব্ধ মোদি (৫৬৯৯)দেশের প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের নির্দেশ সেনাপ্রধানের (৫৪১৬)আওয়ামী লীগের আপত্তি, মামুনুল হকের মাহফিল বাতিল (৫২৩৭)কোনো মুসলিম হিন্দু নারীকে বিয়ে করতে পারে কিনা (৪৯৫৯)বাবার ডাকে বাড়ি ফিরে বড় ভাইয়ের হাতে খুন (৪৬০৮)পাঠ্যসূচিতে থাকলেও গুরুত্ব হারাচ্ছে ইসলাম শিক্ষা (৪০৩৯)