০৪ ডিসেম্বর ২০২০

ওমানে বাংলাদেশ স্কুল মাস্কাটের জন্য স্বস্তির খবর

ওমানে বাংলাদেশ স্কুল মাস্কাটের জন্য স্বস্তির খবর - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ স্কুল মাস্কাটের জন্য স্বস্তিদায়ক খবর এসেছে। স্কুলের ভাড়া ১৬ হাজার রিয়াল মওকুফ করতে রাজি হয়েছেন স্কুলের জমিদাতা।

২৮ অক্টোবর সন্ধ্যায় বাংলাদেশ স্কুল মাস্কাটের সভাকক্ষে এক বৈঠক অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন স্কুলটির জমিদাতা শেখ আলী হিলাল বিন খলিলি। বৈঠকে চেয়ারম্যান ডা.মোহাম্মদ সাজ্জাদ হোসেন চৌধুরী স্কুলটির সার্বিক অবস্থার পাশাপাশি আর্থিক অবস্থার ওপর গুরুত্বারোপ করেন।পরে তার অনুরোধে শেখ খলিলি করোনা মহামারি পরিস্থিতিতে সৃষ্ট আর্থিক সঙ্কটে স্কুলের ভাড়া ১৬ হাজার রিয়াল মওকুফ করে দেন। বাকি ছাপ্পান্ন হাজার রিয়াল দুই কিস্তিতে প্রদানের জন্য সম্মতি দেন।

এ সময় পরস্পরের সম্মতি সাপেক্ষে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, স্কুলের অধ্যক্ষ ফারজানা করিম, ফাইন্যান্স ম্যানেজার, হিউম্যান রিসোর্স ম্যানেজার ও শেখ খলিলির ছেলে শেখ হিলাল আলী আল খলিলি।

উল্লেখ্য, করোনা লকডাউনের কারণে সৃষ্ট অর্থনৈতিক দুর্দশায় বাংলাদেশ স্কুল মাস্কাটের পাঁচটি শাখার প্রায় তিন হাজার ছাত্রছাত্রীসহ ১১৭ শিক্ষক কর্মকর্তার পেশা ও শিক্ষা জীবন হুমকির মুখে পড়েছে। এ অবস্থায় বাংলাদেশ স্কুল মাস্কাটের চেয়ারম্যান ডা.মোহাম্মদ সাজ্জাদ হোসেন চৌধুরী প্রধানমন্ত্রী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়সহ সমাজের বিত্তবানদের প্রতি স্কুলটি রক্ষায় এগিয়ে আসার আহ্বান জানান।
সূত্র : প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ

সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (১০৭২৭)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (৯১৪৮)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৮৩৫৮)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (৫৯৯৭)স্টেডিয়ামগুলোকে জেলে রূপান্তরের অনুমতি না দেয়ায় কেজরিওয়ালের ওপর ক্ষুব্ধ মোদি (৫৬৯৯)দেশের প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের নির্দেশ সেনাপ্রধানের (৫৪১৬)আওয়ামী লীগের আপত্তি, মামুনুল হকের মাহফিল বাতিল (৫২৩৭)কোনো মুসলিম হিন্দু নারীকে বিয়ে করতে পারে কিনা (৪৯৫৯)বাবার ডাকে বাড়ি ফিরে বড় ভাইয়ের হাতে খুন (৪৬০৮)পাঠ্যসূচিতে থাকলেও গুরুত্ব হারাচ্ছে ইসলাম শিক্ষা (৪০৩৯)