২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

স্লোভেনিয়ায় অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদককে সংবর্ধনা

-

অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এবং লেখক, কবি ও সাংবাদিক জমির হোসেনকে সংবর্ধনা দেয়া হয়েছে। শনিবার স্লোভেনিয়ার অন্যতম জনপ্রিয় পর্যটনস্থল লেক ব্লেডে স্লোভেনিয়াতে বসবাসরত প্রবাসী বাংলাদেশী শিক্ষার্থীদের পক্ষ থেকে তাকে এ সংবর্ধনা দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন স্লোভেনিয়া প্রবাসী বাংলাদেশী শিক্ষার্থী ও ফ্রিল্যান্স সাংবাদিক রাকিব হাসান রাফি, স্লোভেনিয়া প্রবাসী বাংলাদেশী শিক্ষার্থী মোহাম্মদ মামুনুর রশিদ, মুশফিক হাসান, তৌসিফ রহমানসহ আরো অনেকে। সংক্ষিপ্ত সময়ের মধ্যে তাকে সংবর্ধনা প্রদান করার জন্য সাংবাদিক জমির হোসাইন তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

গ্রীষ্মকালীন অবকাশকে কেন্দ্র করে দুই দিনের সফরে জমির হোসেন স্লোভেনিয়াতে আসেন। জমির হোসেন বলেন, প্রবাসী সাংবাদিকদের প্রবাসে নিত্যদিনের জীবনযুদ্ধের পাশাপাশি মহান সংবাদিকতার পেশায় নিয়োজিত থাকার জন্য প্রাপ্য মর্যাদা নিশ্চিত করতেই অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের প্রতিষ্ঠা।

তিনি আরো জানান, ২০১৬ সালে প্রতিষ্ঠা লাভের পর থেকে অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব প্রবাসী সাংবাদিকদের পেশাগত উন্নয়নসহ সার্বিক উন্নয়নে কাজ করার জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

ইউরোপ প্রবাসী সাংবাদিকদের মাঝে কর্মদক্ষতা বৃদ্ধি করার লক্ষ্যে তিনি বেশ কিছু পরিকল্পনার কথা তুলে ধরেন। তিনি বলেন, ইউরোপসহ বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত বাংলাভাষী সাংবাদিকদের কল্যাণে কাজ করার জন্য তিনি এবং তার সংগঠন অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব সর্বদা বদ্ধপরিকর।

জমির হোসেন জানান, আমরা যে যেখানে আছি, সেখান থেকেই আমরা দেশের জন্য, আমাদের কমিউনিটির জন্য কাজ করতে হবে। আর তাতেই আমরা জাতি হিসেবে এগিয়ে যাব বিশ্বের দরবারে।

অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের কার্যক্রমকে সমুন্নত রাখার জন্য তিনি সংগঠনের সভাপতি ফয়সাল আহম্মেদ দ্বীপ, সিনিয়র সহ-সভাপতি মিরন নাজমুলসহ অন্য সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। ভবিষ্যতে যাতে এভাবে সকলের আন্তরিক প্রচেষ্টায় সংগঠনের কার্যক্রমকে আরো বেগবান করা যায় সেজন্য তিনি সকলের প্রতি আহবান জানান।


আরো সংবাদ



premium cement