৩১ অক্টোবর ২০২০

চ্যাম্পিয়ন্স লিগকে সামনে রেখে আন্তর্জাতিক প্রচারণায় ‘ট্যুরিজম দ্য পর্তুগাল’

-

চলতি সপ্তাহে শুরু হওয়া চাম্পিয়ন্স লিগের ফাইনাল পর্বকে সামনে রেখে ট্যুরিজম দ্য পর্তুগাল (টি পি) প্রচারণামূলক অভিযান শুরু করেছে, যার নাম দিয়েছে ‘পর্তুগাল চ্যাম্পিয়ান ইভরিওয়ার’, যার অর্থ পর্তুগাল সর্বত্র চ্যাম্পিয়ন। আর এই প্রচারণার জন্য প্রায় দেড় লাখ ইউরো বাজেট ধরা হয়েছে। প্রচারণাটি চলবে আগামী ২৩ আগস্ট পর্যন্ত।

‘পৃথিবীর সেরা গন্তব্য’, সর্বত্র চ্যাম্পিয়ন- এসব শিরোনামে ইউরোপীয় চ্যাম্পিয়ন্স লিগের চূড়ান্ত রাউন্ড আয়োজনের প্রস্তুতি নিচ্ছে পর্তুগাল। তারা প্রচারের মাধ্যমে সকল অংশগ্রহণকারীকে শুভেচ্ছা জানাতে চায়। যার উদ্দশ্যে হলো, স্পেন, ফ্রান্স, জার্মানি, যুক্তরাজ্য এবং ইতালি - যে দেশগুলো ক্লাবগুলোর প্রতিনিধিত্ব করে সেসব দেশের ট্যুরিস্টদের আকৃষ্ট করা ।

অর্থ্যাৎ প্রধান উদ্দেশ্য হলো ফুটবল ইভেন্টগুলোর গ্রাফিক ব্যবহার করে বিশ্বের কাছে পর্তুগালকে চ্যাম্পিয়নদের দেশ হিসাবে তুলে ধরা। যেসব ফুটবল দর্শক কিংবা জনসাধারণ ভ্রমণের জন্য নতুন স্পটগুলো আবিষ্কার করতে চান, প্রাকৃতিক সৌন্দর্য্য উপাভোগ করতে চান কিংবা খাদ্যের নতুন স্বাদ এবং গন্ধ নিতে চান তাদের জন্য সেরা জায়গা হচ্ছে পর্তুগাল। আর এসব কিছুই তারা উপভোগ করবেন সর্বোচ্চ নিরাপত্তার সাথে, স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে চ্যাম্পিয়নদের মতো।

ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ কংগ্রিজের প্রতিবেদনে বলা হয়েছে, পর্তুগাল বিশ্ব গন্তব্যগুলোর শীর্ষ দশে রয়েছে, যেগুলো বেশিরভাগ কংগ্রেস এবং সম্মেলনগুলো আয়োজন করে থাকে। উদাহরণস্বরূপ বলা যেতে পারে, প্রতিবছর ওয়েভ সাবমিট কিংবা ফ্রেন্ড অফ কোহেশন, দ্য ইউরোপীয়ান সাবমিট, বিটিএল ট্রাভেল মার্কেট কিংবা লিজবন ইনভেস্টমেন্ট সাবমিটের মতো বিশাল বিশাল সম্মেলন। আর এসব সম্মেলন তারা অত্যন্ত দক্ষতা এবং বিচক্ষণতার সাথে আয়োজন করে থাকে।

উল্লেখ্য, পর্তুগাল হচ্ছে ইউরোপের মধ্যে সপ্তমতম স্থানে, যারা বিশ্বের আকর্ষণীয় ইভেন্টগুলোর আয়োজন করে থাকে।

ট্যুরিজম দ্য পর্তুগাল বলে, কোভিড-১৯ এর সময় চ্যাম্পিয়ন্স লিগের মতো এতো জনপ্রিয় এবং বিশাল আয়োজনের জন্য লিজবনকে বেঁচে নেয়ার অনেক গুরুত্ব বহন করে। এটা আমাদের জন্য সুযোগ প্রমাণ করার, আমরা কতোটুকু আন্তরিক অতিথিদের প্রতি, সংঘবদ্ধ জাতি হিসেবে মহামারির মাঝেও আমরা কতটুকু প্রস্তুত বড় ইভেন্ট আয়োজনের।

চ্যাম্পিয়ন্স লিগের চূড়ান্ত পর্বের আয়োজনের জন্য পর্তুগালকে নির্বাচিত করায় স্বাগত জানিয়ে তুরিসমো দে পর্তুগালের রাষ্ট্রপতি লুস আরাজাতো বলেন, ‘এটি একটি ব্যতিক্রমী বছর। চারদিকে অভূতপূর্ব পরিস্থিতি বিরাজ করছে। এ জাতীয় অনুষ্ঠান আয়োজনে আত্মবিশ্বাস ও অনুপ্রেরণাকে আরো শক্তিশালী করে তুলে, যাতে প্রত্যেকেই পর্তুগালকে ‘বিশ্বের সেরা গন্তব্য’ আবিষ্কার করতে এবং উপভোগ করতে পারে।


আরো সংবাদ

সেরা ক্রীড়া রিপোর্টারের পুরস্কার পেলেন নয়া দিগন্তের ফরহাদ শেষ মুহূর্তের প্রচারণায় মিশিগানে বাইডেনের সঙ্গে ওবামা; পেনসিলভেনিয়ায় ট্রাম্প নিউজিল্যান্ডে কোয়ারেন্টাইনে ওয়েস্ট ইন্ডিজ দল ক্ষমা না চাইলে ম্যাক্রোঁর বিরুদ্ধে মামলা করা হবে : পীরসাহেব ওলামানগর উন্নয়নের প্রশংসায় উপমহাদেশে তোলপাড় অথচ বিএনপির মুখে শুধুই সমালোচনা : তথ্যমন্ত্রী গণস্বাস্থ্য নগর হাসপাতালে চালু হলো পূর্ণাঙ্গ নিউরো সায়েন্স সেন্টার বাংলাদেশের ইতিহাসে যুবদের অবদান চিরঅম্লান হয়ে থাকবে : রাষ্ট্রপতি সন্তান বিক্রি করতে না দেয়ায় স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যু ফিলিপাইনের দিকে ধেয়ে আসছে আরো এক ভয়ঙ্কর টাইফুন নোয়াখালীতে মাছের প্রজেক্ট থেকে শিশুর লাশ উদ্ধার ‘একে অপরকে সহযোগিতা করলে এই সরকারের হাত থেকে গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে পারব’

সকল

ফরাসিদের শাস্তি দেয়ার অধিকার মুসলমানদের রয়েছে : মাহাথির (১৬২৫৫)অফিসে ধর্মীয় পোশাক, নোটিশ প্রত্যাহার করে দুঃখ প্রকাশ (১৫৭৯১)বঙ্গোপসাগরে ভারতের মিসাইলের আঘাতে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত জাহাজ (১৪৭৭৬)সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, বিশাল এলাকা নিজেদের নিয়ন্ত্রণে (১৩৭৭৫)ভারতের ম্যাপ থেকে কাশ্মির বাদ দিল সৌদি আরব (১২৩১৭)নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরে অফিসে আসার নির্দেশ (১১৭৬৬)রংপুরের জুয়েলকে যে অভিযোগে হত্যা করা হয়েছে তা মানতে রাজি নয় স্বজনরা (৯৮৫৫)‘‌কফিনে শেষ পেরেক পুঁতল, আর ঘরে ফেরা হবে না’, মোদি সরকারের ওপর ক্ষুব্ধ কাশ্মিরি পন্ডিতরা‌ (৮৭২৫)ফরাসি যুবকদের উদ্দেশে বক্তব্য দেয়ায় ইরানের সর্বোচ্চ নেতার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট বন্ধ (৭৪৪৪)ফ্রান্সে মহানবীকে (সা.) অবমাননার প্রতিবাদে বিক্ষোভ (৬০৭১)