২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

চ্যাম্পিয়ন্স লিগকে সামনে রেখে আন্তর্জাতিক প্রচারণায় ‘ট্যুরিজম দ্য পর্তুগাল’

-

চলতি সপ্তাহে শুরু হওয়া চাম্পিয়ন্স লিগের ফাইনাল পর্বকে সামনে রেখে ট্যুরিজম দ্য পর্তুগাল (টি পি) প্রচারণামূলক অভিযান শুরু করেছে, যার নাম দিয়েছে ‘পর্তুগাল চ্যাম্পিয়ান ইভরিওয়ার’, যার অর্থ পর্তুগাল সর্বত্র চ্যাম্পিয়ন। আর এই প্রচারণার জন্য প্রায় দেড় লাখ ইউরো বাজেট ধরা হয়েছে। প্রচারণাটি চলবে আগামী ২৩ আগস্ট পর্যন্ত।

‘পৃথিবীর সেরা গন্তব্য’, সর্বত্র চ্যাম্পিয়ন- এসব শিরোনামে ইউরোপীয় চ্যাম্পিয়ন্স লিগের চূড়ান্ত রাউন্ড আয়োজনের প্রস্তুতি নিচ্ছে পর্তুগাল। তারা প্রচারের মাধ্যমে সকল অংশগ্রহণকারীকে শুভেচ্ছা জানাতে চায়। যার উদ্দশ্যে হলো, স্পেন, ফ্রান্স, জার্মানি, যুক্তরাজ্য এবং ইতালি - যে দেশগুলো ক্লাবগুলোর প্রতিনিধিত্ব করে সেসব দেশের ট্যুরিস্টদের আকৃষ্ট করা ।

অর্থ্যাৎ প্রধান উদ্দেশ্য হলো ফুটবল ইভেন্টগুলোর গ্রাফিক ব্যবহার করে বিশ্বের কাছে পর্তুগালকে চ্যাম্পিয়নদের দেশ হিসাবে তুলে ধরা। যেসব ফুটবল দর্শক কিংবা জনসাধারণ ভ্রমণের জন্য নতুন স্পটগুলো আবিষ্কার করতে চান, প্রাকৃতিক সৌন্দর্য্য উপাভোগ করতে চান কিংবা খাদ্যের নতুন স্বাদ এবং গন্ধ নিতে চান তাদের জন্য সেরা জায়গা হচ্ছে পর্তুগাল। আর এসব কিছুই তারা উপভোগ করবেন সর্বোচ্চ নিরাপত্তার সাথে, স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে চ্যাম্পিয়নদের মতো।

ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ কংগ্রিজের প্রতিবেদনে বলা হয়েছে, পর্তুগাল বিশ্ব গন্তব্যগুলোর শীর্ষ দশে রয়েছে, যেগুলো বেশিরভাগ কংগ্রেস এবং সম্মেলনগুলো আয়োজন করে থাকে। উদাহরণস্বরূপ বলা যেতে পারে, প্রতিবছর ওয়েভ সাবমিট কিংবা ফ্রেন্ড অফ কোহেশন, দ্য ইউরোপীয়ান সাবমিট, বিটিএল ট্রাভেল মার্কেট কিংবা লিজবন ইনভেস্টমেন্ট সাবমিটের মতো বিশাল বিশাল সম্মেলন। আর এসব সম্মেলন তারা অত্যন্ত দক্ষতা এবং বিচক্ষণতার সাথে আয়োজন করে থাকে।

উল্লেখ্য, পর্তুগাল হচ্ছে ইউরোপের মধ্যে সপ্তমতম স্থানে, যারা বিশ্বের আকর্ষণীয় ইভেন্টগুলোর আয়োজন করে থাকে।

ট্যুরিজম দ্য পর্তুগাল বলে, কোভিড-১৯ এর সময় চ্যাম্পিয়ন্স লিগের মতো এতো জনপ্রিয় এবং বিশাল আয়োজনের জন্য লিজবনকে বেঁচে নেয়ার অনেক গুরুত্ব বহন করে। এটা আমাদের জন্য সুযোগ প্রমাণ করার, আমরা কতোটুকু আন্তরিক অতিথিদের প্রতি, সংঘবদ্ধ জাতি হিসেবে মহামারির মাঝেও আমরা কতটুকু প্রস্তুত বড় ইভেন্ট আয়োজনের।

চ্যাম্পিয়ন্স লিগের চূড়ান্ত পর্বের আয়োজনের জন্য পর্তুগালকে নির্বাচিত করায় স্বাগত জানিয়ে তুরিসমো দে পর্তুগালের রাষ্ট্রপতি লুস আরাজাতো বলেন, ‘এটি একটি ব্যতিক্রমী বছর। চারদিকে অভূতপূর্ব পরিস্থিতি বিরাজ করছে। এ জাতীয় অনুষ্ঠান আয়োজনে আত্মবিশ্বাস ও অনুপ্রেরণাকে আরো শক্তিশালী করে তুলে, যাতে প্রত্যেকেই পর্তুগালকে ‘বিশ্বের সেরা গন্তব্য’ আবিষ্কার করতে এবং উপভোগ করতে পারে।


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল