২৯ নভেম্বর ২০২০

অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত

অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সাধারন সভা অনুষ্ঠিত - ছবি : সংগৃহীত

ইউরোপে বাংলাদেশ কমিউনিটির প্রতিনিধিত্বশীল সংগঠন অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের (আয়েবপিসি) কার্যনির্বাহী পরিষদের সাধারণ সভা রোববার রাতে অনলাইনে মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে।

সভায় কার্যনির্বাহী পরিষদের সদস্যরা সাংগঠনিক কর্মকাণ্ড গতিশীল ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সংগঠনের সভাপতি ফয়সাল আহাম্মেদ দ্বীপের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জমির হোসেনের সঞ্চালনায় সভায় ইউরোপের বিভিন্ন দেশে অবস্থানরত অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সহ-সভাপতি মাহাবুব সুয়েদ (লন্ডন), সহ-সভাপতি ফারুক আহমদ মোল্লা (বেলজিয়াম), সহ-সভাপতি আখি শিমা কায়সার (রোম), সহ-সভাপতি নুরুল ইসলাম (ফ্রান্স), যুগ্ম-সাধারণ সম্পাদক জহুর উল হক (পর্তুগাল), যুগ্ম-সাধারণ সম্পাদক কবির আল মাহমুদ (স্পেন), সাংগঠনিক সম্পাদক রনি মোহাম্মদ (পর্তুগাল), প্রচার সম্পাদক মো. রাসেল আহম্মেদ, তথ্য ও গবেষণা সম্পাদক আসলামুজ্জামান (ইতালি), কার্যনির্বাহী পরিষদের সদস্য ও সমন্বয়ক নাজমুল হোসাইন (মিলান), ফাতেমা রহমান রুমা (জার্মানি), সাইফুল ইসলাম মুন্সী (ইতালি), রাকিব হাসান রাফি (স্লোভেনিয়া), মো. আলামীন (গ্রীস), জেরিন ফাতেমা (হাঙ্গেরী), যুবরাজ শাহাদাত (নরওয়ে), এনামুল হক (পর্তুগাল), মাহফুজুল হক চৌধুরী (সাইপ্রাস), আহমেদ রাজ বিন আইয়ুব (পোল্যান্ড), ফরিদ আহমেদ পাটোয়ারী (পর্তুগাল) প্রমুখ।

সভায় করোনা ভাইরাসের কারণে বৈশ্বিক পরিস্থিতি নিয়ে নিজ নিজ দেশের সার্বিক পরিস্তিতি নিয়ে অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সদস্যরা কথা বলেন।

এ সময় সংগঠনের সভাপতি ফয়সাল আহমেদ দ্বীপ বলেন, অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব ইউরোপে বসবাসরত বাঙালি সাংবাদিকদের সবচেয়ে বড় পরিবার। আমরা ইউরোপে বসবাসরত সকল প্রবাসী বাঙ্গালির অধিকার রক্ষায় কাজ করে আসছি এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে। মানবাধিকার প্রতিষ্ঠা ও পেশাগত মানন্নোয়নে পেশাদার সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান তিনি।

সভায় উপস্থিত সকলে তাদের মতামত প্রকাশ করেন এবং করোনা ভাইরাসের কারণে স্থগিত হওয়া সংগঠনের চতুর্থ কার্যনির্বাহী পরিষদের সভা ও ত্রি-বার্ষিক কাউন্সিল আগামী নভেম্বরে পর্তুগালে আয়োজনের নীতিগত সিন্ধান্ত হয়। ক্লাবের উন্নয়ন ও অগ্রগতিকে আরো গতিশীল করার লক্ষে বিভিন্ন বিষয়াদি নিয়ে আলোচনা হয়। এছাড়াও সংগঠনের রেজিস্টেশন ও ওয়েব সাইট তৈরির অগ্রগতি বিস্তারিত নিয়ে সভায় আলোচনা হয়।

 


আরো সংবাদ

জামায়াত নেত্রী আয়েশা ফারুকী হেনার দাফন সম্পন্ন ছেলের যাঁতির আঘাতে বাবা খুন যথেষ্ট কারণ না থাকলে বিচ্ছেদের মতো সিদ্ধান্তে আসতাম না : ফারিয়া ইরানের বিজ্ঞানীকে হত্যার পর সংযত থাকার আহ্বান জাতিসঙ্ঘের আয়কর রিটার্নের সময় বাড়ছে না : এনবিআর চেয়ারম্যান নুতন নিরাপত্তা আইনের প্রতিবাদে বিক্ষোভে উত্তাল ফ্রান্স ইরানের পরমাণু বিজ্ঞানীকে হত্যার ঘটনা বাইডেনের কূটনৈতিক সংলাপ পরিকল্পনা বাধাগ্রস্ত হবে পেনসিলভানিয়ার আপিল আদালতেও ট্রাম্পের মামলা খারিজ দখল ও চাঁদাবাজির অভিযোগে যুবলীগ নেতা বহিষ্কার ট্রিগ্রের রাজধানী ‘সম্পূর্ণ দখলে’ নেয়ার দাবি ইথিওপিয়ার প্রধানমন্ত্রীর মন্টেনিগ্রো-সার্বিয়ায় পাল্টাপাল্টি রাষ্ট্রদূত বহিষ্কার, উত্তেজনা

সকল