২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত

অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সাধারন সভা অনুষ্ঠিত - ছবি : সংগৃহীত

ইউরোপে বাংলাদেশ কমিউনিটির প্রতিনিধিত্বশীল সংগঠন অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের (আয়েবপিসি) কার্যনির্বাহী পরিষদের সাধারণ সভা রোববার রাতে অনলাইনে মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে।

সভায় কার্যনির্বাহী পরিষদের সদস্যরা সাংগঠনিক কর্মকাণ্ড গতিশীল ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সংগঠনের সভাপতি ফয়সাল আহাম্মেদ দ্বীপের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জমির হোসেনের সঞ্চালনায় সভায় ইউরোপের বিভিন্ন দেশে অবস্থানরত অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সহ-সভাপতি মাহাবুব সুয়েদ (লন্ডন), সহ-সভাপতি ফারুক আহমদ মোল্লা (বেলজিয়াম), সহ-সভাপতি আখি শিমা কায়সার (রোম), সহ-সভাপতি নুরুল ইসলাম (ফ্রান্স), যুগ্ম-সাধারণ সম্পাদক জহুর উল হক (পর্তুগাল), যুগ্ম-সাধারণ সম্পাদক কবির আল মাহমুদ (স্পেন), সাংগঠনিক সম্পাদক রনি মোহাম্মদ (পর্তুগাল), প্রচার সম্পাদক মো. রাসেল আহম্মেদ, তথ্য ও গবেষণা সম্পাদক আসলামুজ্জামান (ইতালি), কার্যনির্বাহী পরিষদের সদস্য ও সমন্বয়ক নাজমুল হোসাইন (মিলান), ফাতেমা রহমান রুমা (জার্মানি), সাইফুল ইসলাম মুন্সী (ইতালি), রাকিব হাসান রাফি (স্লোভেনিয়া), মো. আলামীন (গ্রীস), জেরিন ফাতেমা (হাঙ্গেরী), যুবরাজ শাহাদাত (নরওয়ে), এনামুল হক (পর্তুগাল), মাহফুজুল হক চৌধুরী (সাইপ্রাস), আহমেদ রাজ বিন আইয়ুব (পোল্যান্ড), ফরিদ আহমেদ পাটোয়ারী (পর্তুগাল) প্রমুখ।

সভায় করোনা ভাইরাসের কারণে বৈশ্বিক পরিস্থিতি নিয়ে নিজ নিজ দেশের সার্বিক পরিস্তিতি নিয়ে অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সদস্যরা কথা বলেন।

এ সময় সংগঠনের সভাপতি ফয়সাল আহমেদ দ্বীপ বলেন, অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব ইউরোপে বসবাসরত বাঙালি সাংবাদিকদের সবচেয়ে বড় পরিবার। আমরা ইউরোপে বসবাসরত সকল প্রবাসী বাঙ্গালির অধিকার রক্ষায় কাজ করে আসছি এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে। মানবাধিকার প্রতিষ্ঠা ও পেশাগত মানন্নোয়নে পেশাদার সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান তিনি।

সভায় উপস্থিত সকলে তাদের মতামত প্রকাশ করেন এবং করোনা ভাইরাসের কারণে স্থগিত হওয়া সংগঠনের চতুর্থ কার্যনির্বাহী পরিষদের সভা ও ত্রি-বার্ষিক কাউন্সিল আগামী নভেম্বরে পর্তুগালে আয়োজনের নীতিগত সিন্ধান্ত হয়। ক্লাবের উন্নয়ন ও অগ্রগতিকে আরো গতিশীল করার লক্ষে বিভিন্ন বিষয়াদি নিয়ে আলোচনা হয়। এছাড়াও সংগঠনের রেজিস্টেশন ও ওয়েব সাইট তৈরির অগ্রগতি বিস্তারিত নিয়ে সভায় আলোচনা হয়।

 


আরো সংবাদ



premium cement
জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী সাকিবকে ডিপিএলে চান বিসিবি প্রধান নির্বাচক কাতারের সাথে যৌথ বাণিজ্য কাউন্সিল গঠনে এফবিসিসিআইয়ের চুক্তি টি-২০ খেলতে সিলেটে পৌঁছেছে ভারতীয় নারী ক্রিকেট দল খুলনায় হিটস্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু ভারতের মানবাধিকার পরিস্থিতি নিয়ে কী বলল যুক্তরাষ্ট্র? জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে মহাসড়কের পাশ থেকে মৃত হাতি উদ্ধার প্রচণ্ড গরমের মধ্যে লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলির নিন্দা জামায়াতের

সকল