২৬ নভেম্বর ২০২০

পর্তুগালে কৃষ্ণাঙ্গ হামলায় বাংলাদেশী ব্যবসায়ী আহত

পর্তুগালে কৃষ্ণাঙ্গ হামলায় বাংলাদেশী ব্যবসায়ী আহত - ছবি : নয়া দিগন্ত

পর্তুগালে কৃষ্ণাঙ্গদের হামলায় বাংলাদেশী ব্যবসায়ী আখতারুজ্জামান আহত হয়েছেন। তাকে স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়েছে। তার অবস্থা এখন কিছুটা স্থিতিশীল।

পর্তুগালের রাজধানী লিজবনের কেম্পু পিকোনো এরিয়ায় দীর্ঘ পাঁচ বছর ধরে ব্যবসা করে আসছেন বাংলাদেশী ব্যবসায়ী আখতারুজ্জামান। সোমবার তিনি তার ব্যবসাপ্রতিষ্ঠান জান্নাত মিনি মার্কাদোতে ছিলেন। আনুমানিক বিকাল ৬টা সময় কয়েকজন কৃষ্ণাঙ্গ যুবক তার ব্যবসাপ্রতিষ্ঠানে মাস্ক পরা ছাড়াই প্রবেশের চেস্টা করে। তিনি তিনি তাতে বাধা দিলে কৃষ্ণাঙ্গ যুবকেরা উত্তেজিত হয়ে তার সাথে বাকবিতন্ডতায় জড়িয়ে পড়ে। একপর্যায়ে কৃষ্ণাঙ্গরা সম্পূর্ণ অপ্রত্যাশিত ও অতর্কিতভাবে আখতারুজ্জামানের উপর হামলা করে। এতে তিনি মারাত্মক আহত হন, মাথা থেকে প্রচুর রক্তক্ষরণ হয়।

ইমার্জেন্সি অ্যাম্বুলেন্স কল করে তাকে লিজবনের শান্তা মারিয়া হসপিটালে ভর্তি করা হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতির পথে।

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে প্রত্যেকেটি শপে কাস্টমার প্রবেশের সময় মাস্ক পরিধান করা বাধ্যতামূলক ।
পুলিশ ঘটানাস্থল পরিদর্শন করে সিসিটিভির ভিডিও ফুটেজ সংগ্রহ করেছে। আসামিদের দ্রুত গ্রেফতার করা হবে বলে পুলিশের পক্ষ থেকে আশ্বাস দেয়া হয়েছে।
কোভিড-১৯-এর কারণে চারদিকে লকডাউন থাকায় মানুষের মধ্যে কিছুটা অভাব ও হাহাকার দেখা দিয়েছে। আর এজন্য পর্তুগালের রাজধানী লিজবনে ইদানীং কিছু অপ্রত্যাশিত ঘটনার খবর পাওয়া যাচ্ছে। এসবের মধ্যে ছিনতাই ও চুরির ঘটনা অন্যতম।
উল্লেখ্য পর্তুগাল হচ্ছে ইউরোপের মধ্যে সবচেয়ে কম অপরাধপ্রবণ দেশ এবং বিশ্বের শান্তি প্রিয় দেশেরর মধ্যে তৃতীয়।


আরো সংবাদ