২৭ নভেম্বর ২০২০
করোনাকালে পণ্য বিক্রি

বাংলাদেশের সন্তান বাদলকে বিশেষ সম্মাননা দিলো নিউইয়র্ক স্টেট সিনেট

আকতার হোসেন বাদল - ছবি : সংগৃহীত

করোনা মহামারীর মধ্যেও প্রয়োজনীয় সামগ্রি হ্রাসকৃত মূল্যে বিক্রির মধ্যদিয়ে জনসাধারণকে করোনা থেকে সুরক্ষায় অপরিসীম ভূমিকা পালনের জন্য ‘আরএলবি গ্রুপ অব কর্পোরেশন’র কর্ণধার আকতার হোসেন বাদলকে নিউইয়র্ক স্টেট সিনেটরের পক্ষ থেকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়েছে। করোনাকালে বিশেষ অবদান রাখার জন্য নিউইয়র্ক স্টেট সিনেট ডিস্ট্রিক্ট ৯-এর সিনেটর টোড কামেনস্কাই আকতার হোসেন বাদলকে গত ৮ মে এ সম্মাননা প্রদান করেন।

‘আরএলবি গ্রুপ অব কর্পোরেশন’র কর্ণধার আকতার হোসেন বাদলের মালিকানাধীন ‘আরএলবি সেইফটি অ্যান্ড হার্ডওয়্যার স্টোর’ লং আইল্যান্ডের ওসেনসাইড এবং লিনব্রুকে করোনাকালে সপ্তাহের ৭দিনই সকাল-সন্ধ্যা খোলা রাখছে। দুটি স্টোরেই ন্যাশনাল সেইফটি স্ট্যান্ডার্ড অনুযায়ী পণ্য আমদানি ও বিক্রি হচ্ছে। বাংলাদেশী মালিকানাধীন এই স্টোর দুটিতে মাস্ক, সেনিটাইজার, গ্লাভস এবং চিকিৎসক-নার্স-পুলিশ-ফায়ার সার্ভিস-ইলেকট্রিসিয়ান-ইমার্জেন্সি মেডিক্যাল টেকনিশিয়ান ছাড়াও কন্সট্রাকশন কাজের সময়ে বিশেষভাবে জরুরী বুট, শার্ট, ব্লেজার, ক্যাপ ইতাদি হ্রাসকৃত মূল্যে বিক্রির মধ্যদিয়ে জনসাধারণকে করোনা থেকে সুরক্ষায় অপরিসীম ভূমিকা পালন করছে। এ সেবা প্রদানের মধ্যদিয়ে এলাকাবাসীর প্রশংসা কুড়ায় স্টোর দুটি। বিষয়টি নজর এড়ায়নি নিউইয়র্ক স্টেট সিনেট ডিস্ট্রিক্ট ৯-এর সিনেটর টোড কামেনস্কাইরও।

‘আরএলবি গ্রুপ অব কর্পোরেশন’র কর্ণধার আকতার হোসেন বাদল স্টেট সিনেটরের সম্মাননা প্রাপ্তির বিষয়ে বলেন, এ প্রাপ্তি আমার একার নয়, এ প্রাপ্তি গোটা বাংলাদেশী কমিউনিটির। তিনি বলেন, মানুষ মানুষের জন্য- সেবার এ মনোভাব নিয়েই কাজ করছি। নিজের জীবনকে তুচ্ছ করে করোনা-ভীতির মধ্যেও নিয়মিত স্টোর খোলা রাখছি। চরম এই দু:সময়েও এলাকাবাসীর পাশে রয়েছি।

বৃহত্তর কুমিল্লার চাঁদপুরের সন্তন বাদল বলেন, যাদের সাথে সারাবছর ব্যবসা করি, সেই কমিউনিটির এই দু:সময়ে পাশে থাকাকে আমি আমিার নৈতিক দায়িত্ব মনে করছি। সে তাগিদ থেকেই সকলকে যথাসাধ্য হেলপ করার চেষ্টা করছি।

উল্লেখ্য, করোনাভাইরাস মহামারীতে যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশী মানুষ আক্রান্ত এবং মারা গেছেন নিউইয়র্ক স্টেটের নিউইয়র্ক সিটি এবং লং আইল্যান্ডে। এরফলে অনেক স্টোরই বন্ধ হয়ে যায়। এমন সময়েও শ্বেতাঙ্গ অধ্যুষিত ওসেনসাইড এবং লিনব্রুকে আকতার হোসেন বাদলের জরুরী এবং অত্যাবশ্যকীয় পণ্যের স্টোর আরএলবি সেইফটি অ্যান্ড হার্ডওয়্যার স্টোর নিয়মিত খোলা রাখা হচ্ছে।

যুক্তরাষ্ট্রে বাঙালী কমিউনিটিতে অত্যন্ত পরিচিত মুখ আকতার হোসেন বাদল। মূলধারায়ও ব্যাপক পরিচিতি ঘটাতে সক্ষম হয়েছেন এই বাংলাদেশী-আমেরিকান।


আরো সংবাদ