০৮ এপ্রিল ২০২০

মালয়েশিয়ায় আজহারীর মাহফিলে প্রবাসীদের ঢল(ছবি)

বাংলাদেশের বর্তমান সময়ের জনপ্রিয় ইসলামিক বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারী কিছুদিন আগে দেশ থেকে মালয়েশিয়ায় পাড়ি জমিয়েছেন। দেশে ব্যাপক জনপ্রিয়তার জেরে ভিন্ন মতালম্বীদের অপপ্রচারের শিকার হয়ে দেশ ছাড়তে হয়েছে বলে মনে করেন তার শ্রোতারা।

মালয়েশিয়ায় যাওয়ার পর তিনি বিভিন্ন স্থানে ঘরোয়া প্রোগ্রামে চালিয়ে যাচ্ছেন। গতকাল রোববার মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর আমপাং পার্কের উইসমা এম.সি.এ কনভেনশন সেন্টারে মালয়েশিয়া প্রবাসী কমিউনিটির ব্যানারে তাফসির মাহফিল অনুষ্ঠিত হয়। সেখানে প্রধান বক্তা ছিলেন মাওলানা মিজানুর রহমান আজহারী।

মালয়েশিয়ায় আজহারির তাফসীর মাহফিল প্রবাসীদের ঢল নেমেছে। সামাল দিতে হিমশিম খাচ্ছেন আয়োজকরা। ভিড় সামাল দিতে স্থানীয় পুলিশের পাশাপাশি স্বেচ্ছাসেবীরা কাজ করছেন। হল পরিপূর্ণ হয়ে যাওয়ায় হলের বাইরে হাজার হাজার প্রবাসীরা ভিড় করেছিলেন। মালয়েশিয়ায় স্মরণকালের এই প্রথম তাফসীর মাহফিল।

তাফসীর মাহফিলে রোবববার সাপ্তাহিক ছুটি থাকায় বিভিন্ন প্রদেশ থেকে প্রবাসীরা আসতে থাকেন মাহফিল স্থলে। মালয়েশিয়ার স্থানীয় সময় বেলা ৩টার মধ্যেই লোকে লোকারণ্য।

স্থানীয় সময় বিকেল ৪টায় অনুষ্ঠান শুরু হওয়ার কথা থাকলেও মাগরিবের নামাজ শেষে তাফসীর পেশ করেন মাওলানা মিজানুর রহমান আজহারী। বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় আসার পরে কয়েকটি মাহফিল করলেও মালয়েশিয়ায় এই প্রথম স্মরণকালের তাফসীর মাহফিল অনুষ্ঠিত হচ্ছে।


আরো সংবাদ

সকল

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)