২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

হংকং বিএনপির জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন

-

হংকং বিএনপির উদ্যোগে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে স্থানীয় একটি রেস্টুরেন্টে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে হংকং বিএনপির সভাপতি মোশারফ হোসেনের সভাপতিত্ব প্রধান অতিথি ছিলেন, শাখার উপদেষ্টা দেওয়ান সাইফুল আলম মাসুদ। প্রধান বক্তা ছিলেন, হংকং বিএনপির সাধারণ সম্পাদক মো: খাইরুল ইসলাম নিজামী স্বপন। আরো উপস্থিত ছিলেন, সৈয়দ ইকরাম এলাহি নাসির, মো: জাফর আলি, এস এম মহিউদ্দিন মহি, নাহিদুল ইসলাম আজমল প্রমুখ।

প্রধান অতিথির বক্তৃতায় দেওয়ান সাইফুল আলম মাসুদ বলেন, ’৭৫ সালের এই দিনে সিপাহী জনতা আধিপাত্যবাদী চক্রের সব ষড়যন্ত্র রুখে দিয়ে আমাদের জাতীয় স্বাধীনতা রক্ষার দৃঢ় প্রত্যয় বুকে নিয়ে সিপাহি জনতা কাঁধে কাঁধ মিলিয়ে রাজপথে নেমে এসেছিল। তাদের ঐক্যবদ্ধ বিপ্লবের মধ্য দিয়েই রক্ষা পায় সদ্য অর্জিত বাংলাদেশের স্বাধীনতা।

প্রধান বক্তা খাইরুল ইসলাম নিজামী স্বপন বলেন, ৭ নভেম্বর আমাদের জাতীয় জীবনের এক অনন্য ঐতিহাসিক তাৎপর্যমন্ডিত দিন। এদিন সিপাহী জনতা বাংলাদেশী জাতীয়তাবাদের প্রবর্তক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে বন্দিদশা থেকে মুক্ত করে দেশ পরিচালনার গুরুদায়িত্ব অর্পন করে। কিন্তু বর্তমানে দেশে গণতন্ত্র নেই। এ অবস্থায় আমাদের বিপ্লব ও সংহতি দিবসের চেতনাকে ধারণ করে আবারো গণতন্ত্র উদ্ধারের সংগ্রামে ঝাপিয়ে পড়তে হবে। ।

বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
গাজার ২৪টি হাসপাতাল অকার্যকর : জাতিসঙ্ঘ বাবরকে ফের অধিনায়ক করতে পিসিবির তোড়জোড় ‘বঞ্চিত ও অসহায় শিশুদের সু-নাগরিক হিসেবে গড়ে তুলতে চাই’ ময়মনসিংহে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত রমজানের প্রথমার্ধে ওমরাহ পালন করলেন ৮০ লাখ মুসল্লি পোরশায় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশী যুবক লাশ ফেরত গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, এতে আমরা বিজয়ী হবো : মির্জা ফখরুল নিঝুমদ্বীপে পুকুরে পাওয়া গেল ১০ কেজি ইলিশ ঈদে দৌলতদিয়া-পাটুরিয়ায় চলবে ১৫ ফেরি ও ২০ লঞ্চ দি স্টুডেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশনের রক্তদাতাদের সংবর্ধনা প্রদান কক্সবাজারে ওরিয়ন হোম অ্যাপ্লায়েন্সেসের ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত

সকল