১০ এপ্রিল ২০২১
`
সিআইএমসি ও সিআইডিসিতে আলোচনা সভায় বক্তারা

বঙ্গবন্ধু ছিলেন জাতির হ্যামিলনের বাঁশিওয়ালা

-

চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজ (সিআইএমসি) ও চট্টগ্রাম ইন্টারন্যাশনাল ডেন্টাল কলেজের (সিআইডিসি) যৌথ উদ্যোগে স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী পালিত হয়েছে।
সিআইএমসি অধ্যক্ষ অধ্যাপক মো: আমির হোসেন এবং সিআইডিসির অধ্যক্ষ অধ্যাপক ডা: মো: মুসলিম উদ্দীনের নেতৃত্বে প্রতিষ্ঠান দু’টির শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে ক্যাম্পাসে শতবর্ষী বৃক্ষ (বকুল গাছ) রোপণ করা হয়।
এ উপলক্ষে এক আলোচনা সভায় অধ্যাপক মো: আমির হোসেন বলেন, বঙ্গবন্ধু ছিলেন এ জাতির হ্যামিলনের বাঁশিওয়ালার মতো, যিনি অজোপাড়াগাঁয়ে জন্মগ্রহণ করেও হয়েছিলেন বাঙালি জাতির মহান পথপ্রদর্শক ও মহানায়ক। যার আগমন ও সুন্দর নেতৃত্বেই এ জাতি একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র পেয়েছিল। তাই আমাদের উচিত তার আদর্শকে লালন করা এবং সবার কাছে তা পৌঁছে দেয়।
অনুষ্ঠানে সিআইএমসি ও সিআইডিসি এর সব বিভাগীয় প্রধান, অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।

 



আরো সংবাদ


লক খোলা লকডাউন, রোববার নতুন নির্দেশনা (১৫৪৬৩)র‌্যাবের ৪ সদস্যকে গ্রেফতার করলো পুলিশ (১৪৫৪৯)১৪ এপ্রিল থেকে জরুরি সেবার প্রতিষ্ঠান ছাড়া সব বন্ধ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী (১২০৮১)ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করুন : বাবুনগরী (৮৫১১)১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের চিন্তা সরকারের : কাদের (৮৩৮২)এবার টার্গেট জ্ঞানবাপী মসজিদ! (৭১৪৪)আপনি যে পতনের দ্বারপ্রান্তে তা বুঝবেন কিভাবে? (৫৪২১)মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে বন্দুক নিয়ে লড়ছেন বিক্ষোভকারীরা (৪৫৯৮)হিমছড়িতে ভেসে এলো বিশাল তিমি (৪৪৫৭)বিজেপির নির্বাচনী গানে বাংলাদেশে ইসলামপন্থীদের সাথে পুলিশের সংঘর্ষের ছবি (৪২৪৬)