০৪ জুলাই ২০২০
সিআইএমসি ও সিআইডিসিতে আলোচনা সভায় বক্তারা

বঙ্গবন্ধু ছিলেন জাতির হ্যামিলনের বাঁশিওয়ালা

-

চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজ (সিআইএমসি) ও চট্টগ্রাম ইন্টারন্যাশনাল ডেন্টাল কলেজের (সিআইডিসি) যৌথ উদ্যোগে স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী পালিত হয়েছে।
সিআইএমসি অধ্যক্ষ অধ্যাপক মো: আমির হোসেন এবং সিআইডিসির অধ্যক্ষ অধ্যাপক ডা: মো: মুসলিম উদ্দীনের নেতৃত্বে প্রতিষ্ঠান দু’টির শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে ক্যাম্পাসে শতবর্ষী বৃক্ষ (বকুল গাছ) রোপণ করা হয়।
এ উপলক্ষে এক আলোচনা সভায় অধ্যাপক মো: আমির হোসেন বলেন, বঙ্গবন্ধু ছিলেন এ জাতির হ্যামিলনের বাঁশিওয়ালার মতো, যিনি অজোপাড়াগাঁয়ে জন্মগ্রহণ করেও হয়েছিলেন বাঙালি জাতির মহান পথপ্রদর্শক ও মহানায়ক। যার আগমন ও সুন্দর নেতৃত্বেই এ জাতি একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র পেয়েছিল। তাই আমাদের উচিত তার আদর্শকে লালন করা এবং সবার কাছে তা পৌঁছে দেয়।
অনুষ্ঠানে সিআইএমসি ও সিআইডিসি এর সব বিভাগীয় প্রধান, অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।

 


আরো সংবাদ

করোনায় ২৯ জনের মৃত্যু, আক্রান্ত ৩২৮৮ বরগুনায় শীর্ষে বামনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স শ্রমিকদের ঈদের ছুটি পর্যায়ক্রমে দেয়ার আহ্বান ওবায়দুল কাদেরের আজও বেনাপোল বন্দর দিয়ে আমদানি রফতানি বন্ধ, আটকা পড়েছে শত শত পণ্য বোঝাই ট্রাক গাজীপুরে নদীতে নিখোঁজের ৩০ ঘণ্টা পর স্কুলছাত্রের লাশ উদ্ধার লকডাউনে ওয়ারী, স্থাপন করা হবে নমুনা সংগ্রহ বুধ এবার বিনামূল্যে প্লাজমা ও অক্সিজেন দিচ্ছেন নারায়ণগঞ্জের কাউন্সিলর খোরশেদ লাদাখের ঘটনায় সতর্ক ভারত অতিরিক্ত সৈন্য পাঠাচ্ছে আন্দামানে ভারতের করোনার টিকা বাজারে আনার ঘোষণায় বিস্মিত বিশেষজ্ঞরা ফি নির্ধারণের মাধ্যমে মানুষকে করোনা টেস্টে নিরুৎসাহিত করছে সরকার : রিজভী করোনা ও উপসর্গ নিয়ে কুমেক হাসপাতালে ৭ জনের মৃত্যু

সকল

কাশ্মিরের ছবি ঘিরে তোলপাড় : নাতি বলল, দাদুকে পুলিশই গুলি করে মেরেছে (১০৮০৬)‘হয় রাস্তা নির্মাণ করুন, না হলে বাংলাদেশে যেতে দিন’ (১০৪১৮)হঠাৎ লাদাখে মোদি (৯৩৫৩)সিরাজউদ্দৌলার হত্যাকারীদের যা পরিণতি হয়েছিল (৭৮৮২)রূপগঞ্জে ব্যবসায়ীকে হত্যার পর লাশ ড্রামে ভরে সিমেন্টের ঢালাই, ৯০ দিন পর উদ্ধার (৭২৭২)ভারতে আসামি ধরতে গিয়ে ৮ পুলিশ নিহত (৬০৯৮)ভেনিজুয়েলাগামী ইরানের তেল ট্যাঙ্কার জব্দের নির্দেশ যুক্তরাষ্ট্রের (৫০৩৩)এরদোগান-ম্যাক্রোঁ দ্বন্দ্ব সংকটে ফেলছে ন্যাটোকে (৫০১৫)ভারতীয় সেনাবাহিনী পৃথিবীতে সবচেয়ে শক্তিশালী : মোদি (৪৬৭৫)আয়া সোফিয়া জাদুঘর থাকবে না মসজিদ হবে, ঠিক হবে আদালতে (৪৫৯২)