২০ সেপ্টেম্বর ২০২০

পোর্ট সিটি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপিত

-

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে তার জীবন ও আদর্শ নিয়ে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এই দিনটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ফঐফহ অধ্যাপক ড. মো: নুরল আনোয়ারের নেতৃত্বে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন করেন। এ সময় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন পোর্ট সিটি বিশ্ববিদ্যালয় পরিবার।
সকাল ১০টায় ফঐফহা সভাপতিত্বে বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে শুরু হয় আলোচনা সভা। এতে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক ও বিভিন্ন বিভাগের শিক্ষকরা।
বক্তারা বঙ্গবন্ধুর জীবনাদর্শন ও কর্মের ওপর আলোকপাত করে বলেন, বাংলাদেশকে সোনার বাংলা হিসেবে গড়তে হলে বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে সবাইকে সম্মিলিতভাবে দেশের স্বার্থে কাজ করতে হবে।
আলোচনা সভার পর অনুষ্ঠিত হয় শিক্ষার্থীদের পরিবেশনায় কবিতা আবৃত্তি ও শিক্ষার্থীদের নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শনী। ‘মুজিববর্ষ’ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষার্থীদের জন্য চলতি বছরের ফেব্রুয়ারি মাস থেকে আয়োজিত হয়েছে বিভিন্ন কর্মসূচি। সঙ্গীত, নৃত্য, বিতর্ক, রচনা, খেলাধুলা, চিত্রাঙ্কন, আবৃত্তি, দেয়ালিকা, পোস্টার প্রেজেন্টেশন, হস্তশিল্প, উদ্ভাবনী ধারণা, ফটোগ্রাফি, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণসহ বিভিন্ন ক্যাটাগরিতে আয়োজিত হয় প্রতিযোগিতা। জন্ম শতবার্ষিকীর এই অনুষ্ঠানে এসব প্রতিযোগিতা বিজয়ীদের মধ্যে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়।

 


আরো সংবাদ