১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`
সিআইইউতে নারী দিবসের অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত

নারীর শক্তি হচ্ছে তার আত্মবিশ্বাস

-

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবাট মিলার বলেছেন, নারীর আপন শক্তি হচ্ছে তার আত্মবিশ্বাস। পথচলায় তাকে এগিয়ে যেতে হবে সময়ের আগে।
গত সোমবার সকালে নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের আমেরিকান কর্নারে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন রাষ্ট্রদূত আর্ল রবাট মিলার।
এ সময় সিআইইউর শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও চট্টগ্রামের বিভিন্ন সেক্টরে প্রতিষ্ঠিত নারী উদ্যোক্তা ও ‘ইউএসজি-একচেঞ্জ অ্যালামনাই’ চট্টগ্রাম শাখার সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। রাষ্ট্রদূত আর্ল রবাট মিলার নারী দিবসে তার ভাবনার কথা তুলে ধরতে গিয়ে নিজের মায়ের জীবন সংগ্রামের গল্প তুলে ধরেন।
তিনি বলেন, আমার মা সামাজিক টানাপড়েন আর আর্থিক কষ্টে থেকেও আমাদের ছয় সন্তানকে বিশ্বে প্রতিষ্ঠিত করেছেন। তিনি পিএইচডি অর্জন করেছেন। তার প্রতিকূলতাকে জয় করার দুর্বার ইচ্ছা আমাকে এখনো অনুপ্রাণিত করে।
সিআইইউর ভিসি ড. মাহফুজুল হক চৌধুরী বাংলাদেশের অগ্রযাত্রায় বিভিন্ন সেক্টরে নারীদের সাফল্যের প্রশংসা করেন। তিনি বলেন, নারীদের মেধা, শ্রম ও নিরলস পরিশ্রমে আন্তর্জাতিকভাবে প্রতিনিয়ত সুনাম বয়ে আনছে বাংলাদেশ। নারীরা এগিয়ে যাচ্ছেন সামনের কাতারে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিআইইউর ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমা ও আমেরিকান কর্নার চিটাগংয়ের সহকারী পরিচালক রুমা দাশ।

 


আরো সংবাদ



premium cement