১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
ইডিইউতে উত্তর কোরিয়ার রাষ্ট্রদূত পাক সং ইউপ

বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম বিশ্বের জন্য অনুপ্রেরণা

-

বাংলাদেশে নিযুক্ত ডেমোক্র্যাটিক পিপলস রিপাবলিক অব কোরিয়ার রাষ্ট্রদূত পাক সং ইউপ বলেছেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম বিশ্বের নিপীড়িত ও অবহেলিত জনগোষ্ঠীর জন্য অনুপ্রেরণা। উত্তর কোরিয়ার সংগ্রামী মানুষদের উজ্জীবিত করে এ ইতিহাস। এ সময় বাংলাদেশের সাধারণ মানুষের সারল্য ও আন্তরিকতায় তার মুগ্ধতার কথাও জানান তিনি। চট্টগ্রামের ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি পরিদর্শনে এসে এসব কথা বলেন তিনি। গত ২৩ ফেব্রুয়ারি সকালে তিনি ইডিইউতে এসে পৌঁছালে তাকে ফুল দিয়ে বরণ করে নেন ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির ভিসি অধ্যাপক মু. সিকান্দার খান।
ভিসি বলেন, বাংলাদেশে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর পাশাপাশি ট্রাস্টের অধীনে পরিচালিত বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো দেশের উচ্চশিক্ষায় ভূমিকা রাখছে। দেশের জনশক্তিকে দক্ষ ও আধুনিক করে তুলতে উল্লেখযোগ্য অবদান রয়েছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির। এ সময় তিনি ইডিইউর বিশেষ বিশেষ প্রোগ্রাম ও সুযোগ-সুবিধা সম্পর্কে রাষ্ট্রদূতকে অবহিত করেন। ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি শিক্ষার্থীদের বিশ্বমানে গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। ইডিইউর সুনির্দিষ্ট গ্র্যাজুয়েট এট্রিবিউটগুলো এ লক্ষ্যকে সামনে রেখেই গড়ে তোলা হয়েছে।
এ সময় আরো উপস্থিত ছিলেন রেজিস্ট্রার সজল কান্তি বড়–য়া, স্কুল অব লিবারেল আর্টসের অ্যাসোসিয়েট ডিন মুহাম্মদ শহীদুল ইসলাম, স্কুল অব বিজনেসের ডিন অ্যাসোসিয়েট ড. মুহাম্মদ রকিবুল কবির, প্রক্টর অনন্যা নন্দী, সহকারী রেজিস্ট্রার হাসানুল বান্না প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল