০২ এপ্রিল ২০২০

ইডিইউতে বিতর্ক প্রতিযোগিতায় আব্দুন নূর তুষার জীবনের কিছু সময় অন্যের জন্য রেখো

-

পর্দা নামলো ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি আয়োজিত জাতীয় বিতর্ক প্রতিযোগিতার। তিন দিনব্যাপী এ উৎসবে বিজয়ী হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি এবং রানার্সআপ হয়েছে আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম ডিবেটার্স কমিউনিটি।
গত ৯ ফেব্রুয়ারি গ্র্যান্ড ফিনালের মধ্য দিয়ে শেষ হয় ২৮টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে যুক্তির এ লড়াই। এতে গেস্ট অব অনার ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিতার্কিক ও মিডিয়া ব্যক্তিত্ব ডা: আব্দুন নূর তুষার।
শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, পৃথিবীতে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো সময়। তাই সময়ের যথাযথ ব্যবহার করা উচিত। জীবনের কিছু সময় অন্যের জন্য রেখো। কেননা এর মাধ্যমেই মানুষে মানুষে সম্পর্ক তৈরি হয়, পৃথিবীতে নিজের স্বাক্ষর রাখা যায়।
ইডিইউর কোষাধ্যক্ষ অধ্যাপক সামস উদ-দোহার সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন ইডিইউর ভিসি অধ্যাপক মু. সিকান্দার খান। তিনি বলেন, বিতর্কের চর্চা মানুষকে আলোকিত করে। জ্ঞান ও যুক্তির আভায় উজ্জ্বল করে তোলে। ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিকে জ্ঞানের চর্চার কেন্দ্র হিসেবে গড়ে তুলতে আমরা সচেষ্ট।
এতে বিশেষ অতিথি ছিলেন কিশোয়ান গ্রুপের জিএম (অ্যাকাউন্টস অ্যান্ড ফাইন্যান্স) মো: রাকিব উদ্দিন। বক্তব্য রাখেন ইডিইউ ডিবেটিং সোসাইটির উপদেষ্টা প্রভাষক মিথিলা আফরিন। উপস্থিত ছিলেন রেজিস্ট্রার সজল কান্তি বড়–য়া, প্ল্যানিং অ্যান্ড ডেভেলপমেন্ট ডিরেক্টর শাফায়েত কবির চৌধুরীসহ আরও অনেকে।

 


আরো সংবাদ

সব দরজা খুলে দিলো বাংলাদেশ ব্যাংক (১৯২১৭)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১৮৯৮১)যেভাবে রেবিয়ে আসছে আরো ভয়ঙ্কর অনেক প্রাণঘাতী ভাইরাস (১৫৫০০)‘একটা পয়সাও হাতে নেই, চারদিন ধরে শুধু পানি খেয়ে বেঁচে আছি’ (১৩২৩৫)আবেগে কেঁদে ফেললেন আবুধাবির ক্রাউন প্রিন্স (১১৭৫৯)করোনাভাইরাস : ভারতে মাওলানা সাদ ও তাবলিগ জামাত কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা (৯৭৬৯)মার্কিন বিমানবাহী জাহাজের ৫০০০ নৌ সেনা মারা পড়বে! (৮৯৪০)করোনার বিপক্ষে জিতবে বাংলাদেশ (৮৫৬৯)মুসলিমদেরকে দোষারোপের জন্য দিল্লির মসজিদকে ব্যবহার করা হচ্ছে : ক্রুদ্ধ ওমর আবদুল্লাহ (৬৯১৬)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (৬৭৭৪)