১৫ আগস্ট ২০২০

সবুক্তগীন মক্কী ছিলেন দলের জন্য নিবেদিতপ্রাণ : ডা: শাহাদাত

-
24tkt

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা: শাহাদাত হোসেন বলেছেন, সবুক্তগীন সিদ্দিকী মক্কী ছিলেন বিএনপির জন্য এক নিবেদিত প্রাণ। বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রতিষ্ঠাকালীন সময় থেকে তিনি দলের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে আসীন ছিলেন। মুক্তিযুদ্ধেও তার বীরত্বপূর্ণ ভূমিকা ছিল। রাজনীতির মাধ্যমে তিনি সাধারণ মানুষের কল্যাণে জীবনকে উৎসর্গ করেছেন। তিনি চকবাজার ওয়ার্ডের কমিশনার হিসেবে এলাকার উন্নয়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।
ডা: শাহাদাত গত সোমবার বাদ আসর মিসকীন শাহ মাজার সংলগ্ন জামে মসজিদে মহানগর বিএনপির সহসভাপতি সবুক্তগীন সিদ্দিকী মক্কী স্মরণে দোয়া মাহফিলে এ কথা বলেন। চকবাজার থানা বিএনপির উদ্যোগে আয়োজিত সভায় বক্তব্য রাখেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর। তিনি বলেন, চট্টগ্রামে বিএনপিকে শক্তিশালী করতে সবুক্তগীন সিদ্দিকীর ভূমিকা ছিল অপরিসীম। তার মৃত্যুতে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা কখনও পূরণ হওয়ার নয়।
সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সহসভাপতি এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, মোহাম্মদ আলী, হারুন জামান, অধ্যাপক নুরুল আলম রাজু, সিনিয়র যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, যুগ্ম সম্পাদক কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, আনোয়ার হোসেন লিপু প্রমুখ।
পরে দোয়া মাহফিলে সবুক্তগীন সিদ্দিকী মক্কী, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকোর রূহের মাগফিরাত কামনা করে দোয়া ও মুনাজাত করা হয়। সবুক্তগীন সিদ্দিকী মক্কীর ছেলে বায়েজিদ সিদ্দিকী ও বাহার সিদ্দিকী মুনাজাতে শরিক হন। মুনাজাত পরিচালনা করেন জামে মসজিদের ইমাম মাওলানা মুহাম্মদ আলমগীর।

 


আরো সংবাদ