০৩ জুন ২০২০

সবুক্তগীন মক্কী ছিলেন দলের জন্য নিবেদিতপ্রাণ : ডা: শাহাদাত

-

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা: শাহাদাত হোসেন বলেছেন, সবুক্তগীন সিদ্দিকী মক্কী ছিলেন বিএনপির জন্য এক নিবেদিত প্রাণ। বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রতিষ্ঠাকালীন সময় থেকে তিনি দলের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে আসীন ছিলেন। মুক্তিযুদ্ধেও তার বীরত্বপূর্ণ ভূমিকা ছিল। রাজনীতির মাধ্যমে তিনি সাধারণ মানুষের কল্যাণে জীবনকে উৎসর্গ করেছেন। তিনি চকবাজার ওয়ার্ডের কমিশনার হিসেবে এলাকার উন্নয়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।
ডা: শাহাদাত গত সোমবার বাদ আসর মিসকীন শাহ মাজার সংলগ্ন জামে মসজিদে মহানগর বিএনপির সহসভাপতি সবুক্তগীন সিদ্দিকী মক্কী স্মরণে দোয়া মাহফিলে এ কথা বলেন। চকবাজার থানা বিএনপির উদ্যোগে আয়োজিত সভায় বক্তব্য রাখেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর। তিনি বলেন, চট্টগ্রামে বিএনপিকে শক্তিশালী করতে সবুক্তগীন সিদ্দিকীর ভূমিকা ছিল অপরিসীম। তার মৃত্যুতে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা কখনও পূরণ হওয়ার নয়।
সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সহসভাপতি এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, মোহাম্মদ আলী, হারুন জামান, অধ্যাপক নুরুল আলম রাজু, সিনিয়র যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, যুগ্ম সম্পাদক কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, আনোয়ার হোসেন লিপু প্রমুখ।
পরে দোয়া মাহফিলে সবুক্তগীন সিদ্দিকী মক্কী, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকোর রূহের মাগফিরাত কামনা করে দোয়া ও মুনাজাত করা হয়। সবুক্তগীন সিদ্দিকী মক্কীর ছেলে বায়েজিদ সিদ্দিকী ও বাহার সিদ্দিকী মুনাজাতে শরিক হন। মুনাজাত পরিচালনা করেন জামে মসজিদের ইমাম মাওলানা মুহাম্মদ আলমগীর।

 


আরো সংবাদ

মানিকগঞ্জে করোনার উপসর্গ নিয়ে এক জনের মৃত্যু বিক্ষোভের কারণে ভয়াবহ স্বাস্থ্য ঝুঁকিতে যুক্তরাষ্ট্রে জি৭ এর বিধান পরিবর্তনের এখতিয়ার ট্রাম্পের নেই: ইইউ জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে গাছায় দোয়া মাহফিল লাল চাঁদের লাশ দেখার ইচ্ছায় এখনো অস্থির মা সবার আগে দলের প্রাধান্য নিশ্চিত করব : তামিম সোনারগাঁওয়ে নতুন ২৫ করোনা রোগী শনাক্ত ঝিনাইদহে সরকারি নির্দেশনা মেনে বাস চলাচল নিশ্চিতে পুলিশের তল্লাশি নারায়ণগঞ্জের চেয়ে বেশির করোনা রোগী এখন চট্টগ্রামে বাংলাদেশে ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, আক্রান্ত ২৬৯৫ করোনা সংক্রমণ প্রতিরোধে ইমামদের ভূমিকাই প্রধান : ইঞ্জিনিয়ার মোশাররফ

সকল