০৬ জুলাই ২০২০

সবুক্তগীন মক্কী ছিলেন দলের জন্য নিবেদিতপ্রাণ : ডা: শাহাদাত

-

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা: শাহাদাত হোসেন বলেছেন, সবুক্তগীন সিদ্দিকী মক্কী ছিলেন বিএনপির জন্য এক নিবেদিত প্রাণ। বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রতিষ্ঠাকালীন সময় থেকে তিনি দলের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে আসীন ছিলেন। মুক্তিযুদ্ধেও তার বীরত্বপূর্ণ ভূমিকা ছিল। রাজনীতির মাধ্যমে তিনি সাধারণ মানুষের কল্যাণে জীবনকে উৎসর্গ করেছেন। তিনি চকবাজার ওয়ার্ডের কমিশনার হিসেবে এলাকার উন্নয়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।
ডা: শাহাদাত গত সোমবার বাদ আসর মিসকীন শাহ মাজার সংলগ্ন জামে মসজিদে মহানগর বিএনপির সহসভাপতি সবুক্তগীন সিদ্দিকী মক্কী স্মরণে দোয়া মাহফিলে এ কথা বলেন। চকবাজার থানা বিএনপির উদ্যোগে আয়োজিত সভায় বক্তব্য রাখেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর। তিনি বলেন, চট্টগ্রামে বিএনপিকে শক্তিশালী করতে সবুক্তগীন সিদ্দিকীর ভূমিকা ছিল অপরিসীম। তার মৃত্যুতে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা কখনও পূরণ হওয়ার নয়।
সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সহসভাপতি এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, মোহাম্মদ আলী, হারুন জামান, অধ্যাপক নুরুল আলম রাজু, সিনিয়র যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, যুগ্ম সম্পাদক কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, আনোয়ার হোসেন লিপু প্রমুখ।
পরে দোয়া মাহফিলে সবুক্তগীন সিদ্দিকী মক্কী, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকোর রূহের মাগফিরাত কামনা করে দোয়া ও মুনাজাত করা হয়। সবুক্তগীন সিদ্দিকী মক্কীর ছেলে বায়েজিদ সিদ্দিকী ও বাহার সিদ্দিকী মুনাজাতে শরিক হন। মুনাজাত পরিচালনা করেন জামে মসজিদের ইমাম মাওলানা মুহাম্মদ আলমগীর।

 


আরো সংবাদ

শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে বা স্বল্পমূল্যে ইন্টারনেট প্যাকেজ : শিক্ষামন্ত্রী অবশেষে আলোর মুখ দেখতে যাচ্ছে দিনাজপুরের বিরল স্থলবন্দর মরহুম শেখ আব্দুল্লাহ সত্যিকার একজন কাজের মানুষ ছিলেন নতজানু পররাষ্ট্রনীতির কারণে ভারত সীমান্তে বাংলাদেশীদের হত্যা করছে : খেলাফত মজলিস আন্তর্জাতিক ফ্লাইটে আবারো নিষেধাজ্ঞা, রাত থেকেই কার্যকর ভারতের অর্থনীতি সংকুচিত হওয়ার পূর্বাভাস খুলনায় আইনশৃঙ্খলাবাহিনীর পরিচয়ে দুই পাটকলশ্রমিক নেতাকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ প্রবাসী শ্রমিক কমিয়ে আনতে নয়া আইন কুয়েতে বিএনপি মাঠে নেই, শুধু টিভিতেই : তথ্যমন্ত্রী যুক্তরাষ্ট্রের আকাশে ২ বিমানের ভয়ঙ্কর সংঘর্ষ চিরুনি অভিযানে ঢাকা উত্তর সিটির ৮৫ স্থাপনায় মিলল এডিসের লার্ভা

সকল