২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

চবিতে সিইউএএজেডের আয়োজনে ‘জীববিজ্ঞান পড়ার গুরুত্ব ও প্রাণিবিজ্ঞানীদের কর্মপরিধি’ বিষয়ক একাডেমিক সেমিনার

-

বিশ্ববিদ্যালয়ের একাডেমিকসহ বিভিন্ন কর্মকাণ্ডে সহযোগিতা করা অ্যালামনাইদের কাজ। বিশ্ববিদ্যালয় দ মানব গড়ার কারখানা। একাডেমিক কার্যক্রমই এর মূল উদ্দেশ্য।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জীববিজ্ঞান অনুষদের অডিটোরিয়ামে চিটাগাং ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব জুলজি (সিইউএএজেড) কর্তৃক আয়োজিত ‘জীববিজ্ঞান পড়ার গুরুত্ব ও প্রাণিবিজ্ঞানীদের কর্মপরিধি’ বিষয়ক একাডেমিক সেমিনারে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. শিরীণ আখতার এ কথা বলেন।
গত সোমবার অনুষ্ঠিত এই সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো: মাহাবুবুর রহমান, স্বাগত বক্তব্যসহ সেমিনার শেষে সমাপনী বক্তব্য প্রদান করেন সিইউএএজেডের প্রেসিডেন্ট ও আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) প্রোভিসি প্রফেসর ড. মোহাম্মদ আলী আজাদী। মূল প্রবন্ধ উপস্থাপন করেন জুলফার বাংলাদেশ লিমিটেডের চিফ এক্সিকিউটিভ অফিসার সেলিম সোলায়মান এবং ফর্মুলেশন লিমিটেডের এসিআই-হেড অব রিসার্স অ্যান্ড ডেভেলপমেন্ট সুবীর চৌধুরী।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাণিবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক ড. শওকত আরা বেগম। অনুষ্ঠানে সিইউএএজেডের প থেকে চবি প্রাণিবিদ্যার বিভন্ন বর্ষের চারজন মেধাবী শিার্থীর মধ্যে ভিসির মাধ্যমে বৃত্তি প্রদান করা হয়। সেমিনারে চবি প্রাণিবিদ্যা বিভাগের শিার্থীসহ চট্টগ্রাম শহরের তিনটি সরকারি কলেজ থেকে প্রায় চার শতাধিক শিার্থী অংশগ্রহণ করেন।

 


আরো সংবাদ



premium cement