২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

চিকিৎসাসেবায় চট্টগ্রাম চু হাসপাতাল দেশের বড় অর্জন : ড. জামিলুর রেজা

-

জাতীয় অধ্যাপক প্রফেসর ড. জামিলুর রেজা চৌধুরী বলেছেন, ‘চিকিৎসাসেবায় চট্টগ্রাম চু হাসপাতাল ও নবনির্মিত অত্যাধুনিক ইম্পেরিয়াল হাসপাতাল চট্টগ্রাম তথা দেশের জন্য অনেক বড় অর্জন। এই প্রতিষ্ঠানের মাধ্যমে দেশের কয়েক লাখ মানুষ প্রতি বছর সেবা নিতে পারছেন।’
চট্টগ্রাম চু হাসপাতাল ও প্রশিণ কেন্দ্র (সিইআইটিসি) এবং বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতির (বিএনএসবি) ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
গত রোববার রাতে চট্টগ্রাম চু হাসপাতাল প্রাঙ্গণে সিইআইটিসি ট্্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা সেক্রেটারি এবং ইম্পেরিয়াল হাসপাতালের বোর্ড চেয়ারম্যান অধ্যাপক ডা: রবিউল হোসেন।
অনুষ্ঠানে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ দেশী-বিদেশী আট বিশিষ্ট ব্যক্তি এবং একটি প্রতিষ্ঠানকে সম্মাননা দেয়া হয়। সম্মাননা প্রাপ্তরা হলেনÑ জার্মানের রোজি গোলম্যান, সিডনি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ফ্রাঙ্ক বিলসন, শ্রীলঙ্কার ডা: আর পারারাজা সেগ্রাম, ভারতের তুলসীরাজ রাভিল্লা, বাংলাদেশের গণ স্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা: জাফরুল্লাহ চৌধুরী, জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব:) ডা: এম এ মালেক, সাবেক মন্ত্রী ডা: এম এ মতিন (মরণোত্তর) এবং সাবেক মন্ত্রী জহুর আহমদ চৌধুরী (মরণোত্তর)। আর প্রতিষ্ঠান হিসেবে সম্মাননা পেয়েছে অরবিস ইন্টারন্যাশনাল। প্রধান অতিথি সম্মাননা প্রাপ্তদের হাতে গোল্ড মেডেল ও সম্মাননা ক্রেস্ট তুলে দেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, একুশে পদকপ্রাপ্ত পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মিজানুর রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা: কনক কান্তি বড়ুয়া, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শিরীণ আখতার, সাবেক ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহাতাব উদ্দিন চৌধুরী, লায়ন গভর্নর কামরুন মালেক প্রমুখ।


আরো সংবাদ



premium cement