০৭ আগস্ট ২০২০

সাদার্ন ভার্সিটিতে ঈদে মিলাদুন্নবী সা: উদযাপন

-
24tkt

দোয়া মাহফিলসহ নানা আয়োজনে সাদার্ন ইউনিভার্সিটিতে উদযাপিত হয়েছে পবিত্র ঈদে মিলাদুন্নবী সা:। গত সোমবার ইউনিভার্সিটির হলরুমে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. মো: নুরুল মোস্তফা, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. আ ন ম আব্দুল মোক্তাদীর, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. শরীফুজ্জামান, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান প্রফেসর ড. ইসরাত জাহান, রেজিস্ট্রার ড. মোজাম্মেল হক, বিভিন্ন বিভাগের প্রধান, শিক্ষকসহ প্রশাসনিক কর্মকর্তারা।
সকালে বায়েজিদ আরেফিন নগরে ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে খতমে কোরআন দিয়ে ঈদে মিলাদুন্নবীর কর্মসূচি শুরু হয়। এরপর আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
সভায় বক্তারা বলেন, ইসলাম হচ্ছে মানবজাতির জন্য পরিপূর্ণ জীবন বিধান ও শান্তির ধর্ম। সত্যিকারের মুসলিম হতে হলে কোরআন ও হাদিসের আলোকে চলতে হবে। আমাদের প্রিয় নবী হজরত মোহাম্মদ মোস্তফা সা: একজন পরিপূর্ণ মানুষ। আমাদের সৌভাগ্য যে, আমরা রাসূল সা:-এর উম্মত। ইসলামে কোনো রকমের ভেদাভেদ নেই, সবাই এক এবং একই বিধানের অনুসারী। মহানবীর আদর্শ বুকে ধারণ করে ইসলামের সঠিক পথ অনুসরণের মাধ্যমে শান্তিময় জীবন গড়তে হবে।
পরে দেশ ও প্রতিষ্ঠানের শান্তি এবং সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়। মুনাজাত পরিচালনা করেন ইসলামিক শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক সাঈদ মুহাম্মদ জালাল উদ্দিন।


আরো সংবাদ

স্বামী হত্যার বিচার চেয়ে স্ত্রীর মানববন্ধন এথেন্সে নামাজের স্থানগুলো বন্ধের নির্দেশ; বৈষম্যের শিকার মুসলিমরা সাগরের ইলিশে সয়লাব খুলনার বাজার কটিয়াদীতে ইসলাম ধর্ম অবমাননাকারী ৫০ পিস ইয়াবাসহ গ্রেফতার টাঙ্গাইলে করোনায় একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ৫১ মশা নিয়ন্ত্রণ: ডিএনসিসিতে শনিবার থেকে আবারো চিরুনি অভিযান সোনাতলায় ব্রাইট ফিউচার ফাউন্ডেশনের কার্যনিবার্হী পর্ষদ গঠিত বগুড়ায় করোনায় জনতা ব্যাংকের আরেক কর্মকর্তার মৃত্যু কুয়েট শিক্ষার্থীদের ৩০ শতাংশ বাড়ি ভাড়া মওকুফ রাজনগরে মাল্টা চাষে দিন ফিরেছে আল আমিনের ‘ভ্যাকসিন জাতীয়করণের মাধ্যমে’ ভাইরাস থেকে মুক্তি পাওয়া যাবে না : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

সকল