১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সাদার্ন ভার্সিটিতে ঈদে মিলাদুন্নবী সা: উদযাপন

-

দোয়া মাহফিলসহ নানা আয়োজনে সাদার্ন ইউনিভার্সিটিতে উদযাপিত হয়েছে পবিত্র ঈদে মিলাদুন্নবী সা:। গত সোমবার ইউনিভার্সিটির হলরুমে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. মো: নুরুল মোস্তফা, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. আ ন ম আব্দুল মোক্তাদীর, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. শরীফুজ্জামান, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান প্রফেসর ড. ইসরাত জাহান, রেজিস্ট্রার ড. মোজাম্মেল হক, বিভিন্ন বিভাগের প্রধান, শিক্ষকসহ প্রশাসনিক কর্মকর্তারা।
সকালে বায়েজিদ আরেফিন নগরে ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে খতমে কোরআন দিয়ে ঈদে মিলাদুন্নবীর কর্মসূচি শুরু হয়। এরপর আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
সভায় বক্তারা বলেন, ইসলাম হচ্ছে মানবজাতির জন্য পরিপূর্ণ জীবন বিধান ও শান্তির ধর্ম। সত্যিকারের মুসলিম হতে হলে কোরআন ও হাদিসের আলোকে চলতে হবে। আমাদের প্রিয় নবী হজরত মোহাম্মদ মোস্তফা সা: একজন পরিপূর্ণ মানুষ। আমাদের সৌভাগ্য যে, আমরা রাসূল সা:-এর উম্মত। ইসলামে কোনো রকমের ভেদাভেদ নেই, সবাই এক এবং একই বিধানের অনুসারী। মহানবীর আদর্শ বুকে ধারণ করে ইসলামের সঠিক পথ অনুসরণের মাধ্যমে শান্তিময় জীবন গড়তে হবে।
পরে দেশ ও প্রতিষ্ঠানের শান্তি এবং সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়। মুনাজাত পরিচালনা করেন ইসলামিক শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক সাঈদ মুহাম্মদ জালাল উদ্দিন।


আরো সংবাদ



premium cement
গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল!

সকল