০৯ আগস্ট ২০২০
স্মরণসভায় ডা: শাহাদাত হোসেন

মুক্তিযোদ্ধা সানোয়ার আলী সানুর নামে চট্টগ্রামের একটি সড়কের নামকরণ করুন

-
24tkt

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা: শাহাদাত হোসেন বলেছেন, মুক্তিযোদ্ধা সৈয়দ সানোয়ার আলী সানু ছিলেন একজন সদালাপী ও স্পষ্টবাদী মানুষ। বিএনপির রাজনীতিতে তিনি ছিলেন একজন ত্যাগী নেতা। বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনে তার গৌরবোজ্জ্বল ভূমিকা চট্টগ্রামবাসী আজীবন মনে রাখবে। চট্টগ্রামের ক্রীড়াঙ্গনের উন্নয়নে তার স্বতঃস্ফূর্ত উপস্থিতি ছিল লক্ষণীয়। রাজনীতির পাশাপাশি শতদল ক্লাবের মতো একটি ক্রীড়া ও সামাজিক সংগঠনের কর্ণধার ছিলেন তিনি। মৃত্যুর আগে পর্যন্ত দলীয় আদর্শের প্রতি অবিচল থেকে বিএনপিকে শক্তিশালী করতে নিরলসভাবে কাজ করে গেছেন। সানোয়ার আলী সানুর মুক্তিযুদ্ধের অবদানকে মূল্যায়ন করে তার নামে চট্টগ্রামের একটি সড়কের নামকরণের দাবি জানান তিনি। এ সময় তিনি সানোয়ার আলী সানুর রূহের মাগফিরাত কামনা করেন।
ডা: শাহাদাত গত শনিবার বিকেলে চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন মিলনায়তনে জামাল খান ওয়ার্ড বিএনপির উদ্যোগে মুক্তিযোদ্ধা সৈয়দ সানোয়ার আলী সানুর চতুর্থ মৃত্যুবার্ষিকীর স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। এতে প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, গণতন্ত্র রক্ষার জন্য সানোয়ার আলী সানুর আদর্শে সবাইকে উজ্জীবিত হতে হবে। তার আদর্শকে ধারণ করে বেগম খালেদা জিয়া ও গণতন্ত্র মুক্তির আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসতে হবে। বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা একরামুল করিম বলেন, তিনি তার কর্মের গুণে মানুষের মধ্যে আজীবন বেঁচে থাকবেন।
জামাল খান ওয়ার্ড বিএনপির আহ্বায়ক ও কোতোয়ালি থানা বিএনপির সভাপতি মঞ্জুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও বিএনপি নেতা আবু মো: মহসিন চৌধুরীর পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেনÑ চট্টগ্রাম মহানগর বিএনপির উপদেষ্টা সাংবাদিক জাহিদুল করিম কচি, যুগ্ম সম্পাদক ইয়াসিন চৌধুরী লিটন, শাহেদ বক্স, চট্টগ্রাম মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মো: কামরুল ইসলাম, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, চট্টগ্রাম মহানগর বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আবদুল হালিম শপন, রফিকুল ইসলাম, সহদফতর সম্পাদক মো: ইদ্রিস আলী, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, চট্টগ্রাম মহানগর বিএনপির সহমুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক আবদুল মতিন, সহশ্রমবিষয়ক সম্পাদক আবু মুছাসহ নেতৃবৃন্দ।

 

 


আরো সংবাদ

জনতার খেলাপি ঋণ ১০ হাজার কোটি টাকায় নামিয়ে আনার নির্দেশ বৈরুত বিস্ফোরণ : মন্ত্রণালয়ে হামলা চালিয়েছে ক্ষুব্ধ বিক্ষোভকারীরা ইকরাম চৌধুরী চাঁদপুরের সাংবাদিক জগতের একজন অভিভাবক ছিলেন : দীপু মনি ভেনিজুয়েলার আদালতে ২ সাবেক মার্কিন সেনার ২০ বছরের কারাদণ্ড রাজস্থানে ‘জয় শ্রী রাম’ ও ‘মোদি জিন্দাবাদ’ স্লোগান না দেয়ায় মুসলিম বৃদ্ধকে বেধড়ক মারধর আয়া সোফিয়ার কারণে শঙ্কায় এথেন্সের মুসলমানরা ব্যাংক খাতে সুশাসন নিশ্চিতের শর্তে বাজেটে অর্থায়ন করবে বিশ্বব্যাংক টিকিটের দাম ও করোনা সনদ নিয়ে বিদেশগামীরা দিশেহারা আলোচনায় আব্বাসের ডেভিলারি ওসি প্রদীপের নৃশংসতার আরেক 'বলি' জলিল করোনা তাড়াতে ভাবিজি পাঁপড় খাওয়ার পরামর্শ দেয়া ভারতের মন্ত্রীই কোভিড পজিটিভ

সকল