০৭ এপ্রিল ২০২০

পার্কভিউ মডেল ফার্মেসি উদ্বোধন

-

ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মো: মাহবুবুর রহমান বলেছেন, জনস্বাস্থ্যের জন্য হুমকি এমন সব বিষয়ের ওপর আমরা জিরো টলারেন্স গ্রহণ করেছি। মডেল ফার্মেসির বিশেষত্ব হচ্ছে ফার্মাসিস্ট ওষুধের ব্যবহারবিধি ও পরিমাণ ক্রেতাকে ভালোভাবে বুঝিয়ে দেবেন। সঠিক তাপমাত্রায় ওষুধ সংরক্ষণ করবে। ভালো কোম্পানির ওষুধ সুলভে বিক্রি করবে। কিন্তু কোনো অবস্থাতেই মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখা যাবে না। তিনি গত ৫ সেপ্টেম্বর সকালে পাঁচলাইশে পার্কভিউ হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিকের ‘পার্কভিউ মডেল ফার্মেসির’ উদ্বোধনকালে এসব কথা বলেন। সঠিক তাপমাত্রায় সংরক্ষণ ও মানসম্পন্ন ওষুধ বিক্রির লক্ষ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ের আওতাধীন ওষুধ প্রশাসন অধিদফতরের ‘মডেল ফার্মেসি ইনিশিয়েটিভ’ প্রকল্পের আওতায় মডেল ফার্মেসির উদ্বোধন করা হয়। উদ্বোধন শেষে মহাপরিচালক ফার্মেসি ঘুরে দেখেন এবং দায়িত্বরতদের বিভিন্ন দিক নির্দেশনা দেন। পার্কভিউ হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর ডা: এ টি এম রেজাউল করিম বলেন, রোগী যাতে মানসম্মত ও সহজভাবে ওষুধ পেতে পারেন সে জন্য পার্কভিউ মডেল ফার্মেসি গড়ে তোলা হয়েছে। অনুষ্ঠানে পার্কভিউ হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিকের ডাক্তার, ফার্মাসিস্ট, জেনারেল ম্যানেজার, কর্মকর্তা-কর্মচারী এবং গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

 


আরো সংবাদ

বিয়ের আসরে সুমন বাহিনীর সেকেন্ড ইন কমান্ডকে হত্যা বঙ্গবন্ধুর খুনি মাজেদের রায় কার্যকরের আনুষ্ঠানিকতা শুরু হয়ে গেছে : আইনমন্ত্রী করোনায় কারখানা বন্ধ থাকলেও শ্রমিক ছাঁটাই করা যাবে না : বাণিজ্যমন্ত্রী কবরস্থান জিয়ারত করা থেকে বিরত থাকার আহ্বান উত্তর সিটি করপোরেশনের কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য মারা গেলেন কোয়ারেন্টিন অমান্যকারী যুবক করোনার ভয়ে স্ত্রীকে হত্যার পর আত্মহত্যা মুজিববর্ষেই বঙ্গবন্ধুর বাকি খুনিদের দেশে আনা সম্ভব হবে : পররাষ্ট্রমন্ত্রী করোনা : মহামন্দা ও খাদ্য সঙ্কটের আশঙ্কা! করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির যত্ন নিবেন কীভাবে আতিফ আসলামের সুমধুর কন্ঠের আজানে বিমুগ্ধ নেট দুনিয়া(ভিডিও)

সকল

দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২৭৯১৩)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৭৬৭৩)গাদ্দাফিকে উৎখাতকারী জিবরিলের করোনায় মৃত্যু (১৫৭৯০)রমজান মাসে অফিসের সময়সূচি নির্ধারণ (১৪৩১৪)উকুন মারার ওষুধে ৪৮ ঘণ্টায় খতম করোনা (১৩৯১৯)করোনায় মৃতদের জানাজা-দাফনে প্রস্তুত এক ঝাঁক আলেম (১২৯১৩)এবার করোনায় আক্রান্ত বাঘ (১০৬৬১)৩ ঘণ্টার রাস্তা পাড়ি দিয়েছেন ২ দিন, খরচ হয়েছে ৪ হাজার টাকা! (১০৫১৮)'মেয়েকে কোলেও নিতে পারছি না!' দূর থেকে ভেজা চোখে তাকিয়ে পুলিশ অফিসার (১০০৭২)করোনার চিকিৎসায় তুরস্কের অভূতপূর্ব পদক্ষেপ, পাল্টে যাচ্ছে চিকিৎসা পদ্ধতি (৯৭০৭)