০৮ এপ্রিল ২০২০

চট্টগ্রাম বন্দর কলেজে নবীনবরণ শিক্ষার্থীদের যুগোপযোগী জ্ঞান অর্জন করে দেশের সেবায় নিয়োজিত হতে হবে : প্রফেসর জাহেদুল হক

-

চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মো: জাহেদুল হক বলেছেন, শিক্ষার্থীদের যুগোপযোগী জ্ঞান অর্জন করে ও মুক্তিযুদ্ধের ইতিহাস ধারণ করে দেশ ও জাতির সেবায় নিয়োজিত হতে হবে। ছাত্রদের পাঠ্যপুস্তক অধ্যয়নের পাশাপাশি মননশীল প্রতিভা বিকাশে দক্ষতা দেখাতে হবে। তিনি গত রোববার চট্টগ্রাম বন্দর কলেজের নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শহীদ মো: ফজলুর রহমান মুন্সী অডিটোরিয়ামে অনুষ্ঠিত নবীনবরণে সভাপতিত্ব করেন চট্টগ্রাম বন্দর কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আবদুল হালিম চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা: মোশাররফ হোসেন ও চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মো: ওমর ফারুক। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বন্দর কলেজের উপাধ্যক্ষ মিতালী পালিত, শিক্ষক পরিষদের সম্পাদক আহমদ ইমরানুল আজিজ, প্রভাষক শারমিন আকতার, প্রভাষক মোহাম্মদ বেলাল উদ্দিন, মো: হাবিবুর রহমান, জাহেদুল হক পলাশ প্রমুখ। চবক প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা: মোশাররফ হোসেন বলেন, জীবনের লক্ষ্য স্থির করে পরিকল্পিত জীবন গঠন করতে হবে। শুধু ভালো জায়গায় ভর্তি হলে চলবে না ভালো মানুষ হিসেবে নিজেকে গড়তে হবে। চবক সচিব মো: ওমর ফারুক বলেন, চট্টগ্রাম বন্দর কলেজ ফলাফল ও কো-কারিকুলাম কার্যক্রমের মাধ্যমে ইতোমধ্যে যে সুনাম ও খ্যাতি অর্জন করেছে তা নবাগত ছাত্রদের ধরে রাখতে হবে। অধ্যক্ষ মোহাম্মদ আবদুল হালিম চৌধুরী বলেন, চট্টগ্রাম বন্দর কলেজ নৈতিকতা ও মূল্যবোধ সম্পন্ন, দেশপ্রেমিক আদর্শ প্রজন্ম তৈরিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

 


আরো সংবাদ

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)