৩০ মার্চ ২০২০

চট্টগ্রাম বন্দর কলেজে নবীনবরণ শিক্ষার্থীদের যুগোপযোগী জ্ঞান অর্জন করে দেশের সেবায় নিয়োজিত হতে হবে : প্রফেসর জাহেদুল হক

-

চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মো: জাহেদুল হক বলেছেন, শিক্ষার্থীদের যুগোপযোগী জ্ঞান অর্জন করে ও মুক্তিযুদ্ধের ইতিহাস ধারণ করে দেশ ও জাতির সেবায় নিয়োজিত হতে হবে। ছাত্রদের পাঠ্যপুস্তক অধ্যয়নের পাশাপাশি মননশীল প্রতিভা বিকাশে দক্ষতা দেখাতে হবে। তিনি গত রোববার চট্টগ্রাম বন্দর কলেজের নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শহীদ মো: ফজলুর রহমান মুন্সী অডিটোরিয়ামে অনুষ্ঠিত নবীনবরণে সভাপতিত্ব করেন চট্টগ্রাম বন্দর কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আবদুল হালিম চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা: মোশাররফ হোসেন ও চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মো: ওমর ফারুক। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বন্দর কলেজের উপাধ্যক্ষ মিতালী পালিত, শিক্ষক পরিষদের সম্পাদক আহমদ ইমরানুল আজিজ, প্রভাষক শারমিন আকতার, প্রভাষক মোহাম্মদ বেলাল উদ্দিন, মো: হাবিবুর রহমান, জাহেদুল হক পলাশ প্রমুখ। চবক প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা: মোশাররফ হোসেন বলেন, জীবনের লক্ষ্য স্থির করে পরিকল্পিত জীবন গঠন করতে হবে। শুধু ভালো জায়গায় ভর্তি হলে চলবে না ভালো মানুষ হিসেবে নিজেকে গড়তে হবে। চবক সচিব মো: ওমর ফারুক বলেন, চট্টগ্রাম বন্দর কলেজ ফলাফল ও কো-কারিকুলাম কার্যক্রমের মাধ্যমে ইতোমধ্যে যে সুনাম ও খ্যাতি অর্জন করেছে তা নবাগত ছাত্রদের ধরে রাখতে হবে। অধ্যক্ষ মোহাম্মদ আবদুল হালিম চৌধুরী বলেন, চট্টগ্রাম বন্দর কলেজ নৈতিকতা ও মূল্যবোধ সম্পন্ন, দেশপ্রেমিক আদর্শ প্রজন্ম তৈরিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

 


আরো সংবাদ

বৃদ্ধকে কান ধরে উঠবস করানো এসিল্যান্ডকে একহাত নিলেন আসিফ নজরুল (২৫১২৪)করোনার বিরুদ্ধে লড়াকু ‘বীর’ চিকিৎসক যে ভয়াবহ বার্তা দিয়েই মারা গেলেন (২৪৫০৫)ব্রিটিশ প্রধানমন্ত্রীর করোনার খবরে পেছনের দরজা দিয়ে পালালেন উপদেষ্টা (ভিডিও) (১৪৩৬৩)অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া আর নেই (১২১৬৯)মুক্ত খালেদা জিয়ার সাথে দেখা হলো না সানাউল্লাহর (৯৭৮৪)কান ধরে উঠবস করানো সেই এসিল্যান্ড প্রত্যাহার (৯৭০৮)করোনার ওষুধ আবিষ্কারের দাবি ডুয়েটের ৩ গবেষকের (৯১৭৪)প্রবাসীর স্ত্রীর পরকীয়ার বলি মেয়ে (৮৯০১)করোনার আক্রমণে করুণ অবস্থা যুক্তরাষ্ট্রের (৮৭৮৩)মোদি-যোগির রাজ্যে ক্ষুধার জ্বালায় ঘাস খাচ্ছে শিশুরা (৮৫৯৭)