২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

করোনার থাবায় দিশেহারা স্পেন-ইতালির পাশে তুরস্ক

- ছবি : সংগৃহীত

তুরস্ক করোনাভাইরাস মোকাবেলায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে স্পেন ও ইতালির দিকে। তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান করোনা মোকাবেলায় স্পেনে মেডিক্যাল সরঞ্জামসহ পাঠাবেন বলে জানিয়েছেন। করোনায় থাবায় ইউরোপের অন্যতম বিপর্যস্ত দেশ স্পেনকে সহায়তার কথা জানান এরদোগান ।

মন্ত্রী পরিষদের আলোচনা শেষে তিনি জানান, এই মেডিক্যাল সহায়তাটি আগামী বুধবার স্পেনে পৌঁছাবে। তুরস্ক ইতালিকেও সাহায্য করছে বলে তিনি জানিয়েছেন।

তিনি বলেন, 'এছাড়া অন্যান্য দেশগুলোতে আমারা সাহায্য সরঞ্জাম পাঠিয়েছি। তুরস্কের রেড ক্রিসেন্টের পক্ষ থেকে ইতালিতে আমরা একটি মেডিক্যাল সরবরাহের জাহাজও পাঠিয়েছি।'

তিনি আরো বলেন,  তুরস্ক যতো শক্তিশালী হবে তার মিত্রদের প্রতি সাহায্যের হাতও তত বেশি বাড়াবে।

এদিকে ইতালির রেড ক্রিসেন্ট মেডিক্যাল সরঞ্জাম রোমে পৌঁছায় টুইটার বার্তায় তুরস্ককে ধন্যবাদ দিয়ে জানিয়েছে।

প্রসঙ্গত, এখন পর্যন্ত স্পেনে আক্রান্তের সংখ্যা ৮৭ হাজার ৯৫৬ জন। দেশটিতে কোভিড-১৯ এ মারা গেছে ৭ হাজার ৭১৬।

আর ইতালিতে আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়ে হয়েছে ১ লাখ ১৭ হাজার ৩৯ জন। আর ১১ হাজার ৫৯১ জন মারা গেছে। বর্তমানে মৃতের সংখ্যায় শীর্ষে ইতালি। ডেইলি সাবাহ।


আরো সংবাদ



premium cement
‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি

সকল