esans aroma gebze evden eve nakliyat Ezhel Şarkıları indir Entrumpelung wien Installateur Notdienst Wien webtekno bodrum villa kiralama
২৯ ফেব্রুয়ারি ২০২০

হেলিকপ্টার ক্র্যাশে মেয়েসহ নিহত মার্কিন বাস্কেটবল কিংবদন্তী

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে মারা গেছেন মার্কিন বাস্কেটবলের কিংবদন্তী কোবি ব্রায়ান্ট এবং তার কন্যা জিয়ানা। ৪১ বছর বয়সী ব্রায়ান্টের ব্যক্তিগত হেলিকপ্টার ছিল এটি এবং বিধ্বস্ত হয়ে নিচে পড়ার সময় এতে আগুন জ্বলছিল।

লস অ্যাঞ্জেলস শহরের কাউন্টি শেরিফ জানিয়েছেন, হেলিকপ্টারে থাকা মোট নয়জন আরোহীর সবাই নিহত হয়েছেন। মার্কিন বাস্কেটবল লীগ এনবিএ'র পাঁচ বারের চ্যাম্পিয়ন ব্রায়ান্ট ছিলেন এক্ষেত্রে সর্বকালের সেরাদের একজন খেলোয়াড়।

তার মৃত্যুতে যুক্তরাষ্ট্রে শোকের ছায়া নেমে এসেছে, বিভিন্ন ক্ষেত্রের তারকা এবং খেলোয়াড়েরা শোক জানিয়ে বার্তা দিয়েছেন। যুক্তরাষ্ট্র জুড়ে সব বাস্কেটবল মাঠে ব্রায়ান্টের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়েছে।

এছাড়া লস অ্যাঞ্জেলসে শুরু হওয়া গ্র্যামি পুরষ্কার প্রদান অনুষ্ঠানেও ব্রায়ান্টকে স্মরণ করা হয়েছে।

এ বছরের গ্র্যামি অনুষ্ঠান আয়োজন করা হয়েছে লস অ্যাঞ্জেলসের লেকার্স স্টেডিয়ামে যেখানে ব্রায়ান্ট তার পুরো খেলোয়াড় জীবন কাটিয়েছেন।

অনুষ্ঠানের উপস্থাপক গায়িকা অ্যালিসিয়া কিইস বলেন, ‘আমরা সবাই ভয়াবহ শোকার্ত। কারণ আজ অ্যামেরিকা এবং পুরো বিশ্ব একজন নায়ককে (হিরো) হারিয়েছে। এবং আমরা সেখানেই দাঁড়িয়ে আছি যেখানে বছরের পর বছর ধরে ব্রায়ান্ট গড়ে উঠেছেন।’

এদিকে, মার্কিন বাস্কেটবল লীগ এনবিএ এক বিবৃতিতে কোবি ব্রায়ান্ট এবং তার ১৩ বছর বয়সী কন্যা জিয়ানার মৃত্যুতে শোক জানিয়েছে।

‘২০ মৌসুম ধরে কোবি ব্রায়ান্ট আমাদের দেখিয়েছে একজন খেলোয়াড় কোন উচ্চতায় উঠতে পারেন এবং কতটা আত্মপ্রত্যয় থাকলে একজন মানুষ এভাবে ধারাবাহিক সাফল্য ধরে রাখতে পারে।’

মৃত্যুর কারণ কী জানা যাচ্ছে?
শেরিফ অ্যালেক্স ভিলানুয়েভা বলেছেন, বিধ্বস্ত হবার সময় হেলিকপ্টারটিতে মোট নয়জন মানুষ ছিলেন। এর আগে কর্মকর্তারা জানিয়েছিলেন তাতে পাঁচজন মানুষ ছিলেন।

আগুন ধরা অবস্থায় হেলিকপ্টারটি লাস ভারজেনের এক মাঠে বিধ্বস্ত হয়, তখন সেখানে কেউ আহত হয়নি।

গ্যাভিন মাসাক নামে একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, "এটা বিস্ফোরণ ছিল না, কিন্তু বিকট শব্দ করে সেটা মাঠে পড়ে। জেট বিমানের মত বিকট শব্দ, আমি দেখলাম অনেক কালো ধোঁয়া, মেঘের মত ধোঁয়া।"

বিধ্বস্ত হবার কারণ এখনো জানা যায়নি। দেশটির ন্যাশনাল টান্সপোর্টেশন সেফটি বোর্ড জানিয়েছে, হেলিকপ্টারটি ছিল সিকোরস্কি এস-৭৬বি মডেলের।

সংস্থাটি জানিয়েছে, তদন্তের জন্য একটি দল পাঠানো হয়েছে।

ব্রায়ান্ট কে ছিলেন?
ব্রায়ান্ট লস অ্যাঞ্জেলস লেকার্সের হয়ে ২০ বছর খেলেছেন। ২০১৬ সালের এপ্রিলে তিনি অবসরে যান। তিনি স্কুলে থাকাকালীন এনবিএতে যোগ দেন এবং তার খেলোয়াড়ি জীবনে লেকার্সের হয়ে পাঁচবার এনবিএ চ্যাম্পিয়নশিপ জিতেন।

তিনি ২০০৮ ও ২০১২ সালে যুক্তরাষ্ট্রের হয়ে অলিম্পিকে সোনাও জিতেছিলেন।

২০১৫ সালে নিজের বাস্কেটবল ক্যারিয়ার নিয়ে লেখা ব্রায়ান্টের কবিতা অবলম্বনে বানানো স্বল্প দৈর্ঘ্যের অ্যানিমেশন সিনেমা 'ডিয়ার বাস্কেটবল' ২০১৮ সালে অস্কার পুরষ্কার লাভ করে।

২০০৩ সালে ব্রায়ান্টের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ ওঠে, তবে পরে সেজন্য ব্রায়ান্ট ক্ষমা চান। বিবিসি।


আরো সংবাদ




short haircuts for black women short haircuts for women Ümraniye evden eve nakliyat