২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

টাইম ম্যাগাজিনে ভুয়া কভার : অবিশ্বাস্য জালিয়াতিতে অস্বস্তিতে ট্রাম্প প্রশাসন

টাইম ম্যাগাজিনে ভুয়া কভার : অবিশ্বাস্য জালিয়াতিতে অস্বস্তিতে ট্রাম্প প্রশাসন - ছবি : সংগৃহীত

ভুয়া তথ্য দিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের উচ্চপদে চাকরি করার অভিযোগ ওঠেছে এক নারীর বিরুদ্ধে। জানা গেছে, মীনা চ্যাং নামে ওই নারী বিখ্যাত টাইম ম্যাগাজিনের কভারে নিজের ছবি বসিয়ে একটি বিশেষ সংখ্যা তৈরী করেন। পরে আইএস, বোকো হারামের মতো উগ্রপন্থী সংগঠনগুলোর প্রভাব কমাতে কী পদক্ষেপ নেয়া হয়েছে, সেই সংক্রান্ত এক সাক্ষাৎকারে এনিয়ে প্রশ্নের জবাবে তিনি জানিয়েছিলেন, বিপর্যয় মোকাবিলার ক্ষেত্রে তার সংস্থা ড্রোন প্রযুক্তি ব্যবহার করেছিল। সেই কারণেই টাইম ম্যাগাজিনের কভারে তার ছবি ছাপা হয়েছিল। সঙ্গে লেখা ছিল, ‘উই চেঞ্জ দি ওয়ার্ল্ড: মর্ডার্ন হিউম্যানিটারিয়ান ইন দি ডিজিটাল এজ’।

কিন্তু পরে মার্কিন এক সংবাদসংস্থার তদন্তে জানা যায়, গোটা বিষয়টি মিথ্যে। নিজের ছবি বসিয়ে টাইম ম্যাগাজিনের ওই ভুয়া সংখ্যাটি তৈরি করেছিল মীনা। এই ঘটনা সামনে আসতেই অস্বস্তিতে পড়ে ট্রাম্প প্রশাসন।

আরো জানা গেছে, শুধুমাত্র টাইম ম্যাগাজিনের কভারই নয়, নিজের জীবনপঞ্জিতেও বেশ কিছু মিথ্যে তথ্য দিয়েছিলেন ৩৫ বছর বয়সী মীনা চ্যাং। সেখানে নিজেকে হার্ভার্ড বিজনেস স্কুলের সাবেক শিক্ষার্থী বলে উল্লেখ করেছিলেন তিনি। নিজের ট্যুইটার ও লিঙ্কডিন প্রোফাইলেও তা উল্লেখ করেছিলেন মীনা। যদিও পরে জানা যায়, হার্ভার্ড বিজনেস স্কুল থেকে এমবিএ নয়, মাত্র আট সপ্তাহের ‘অ্যাডভান্স ম্যানেজমেন্ট প্রোগ্রাম’-এর কোর্স করেছিলেন।

এদিকে, মার্কিন যুক্তরাষ্ট্রের এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট ব্যুরো ফর এশিয়ার উচ্চপদে প্রোমোশনের জন্য মীনার নাম বিবেচিত হলেও সেপ্টেম্বর মাসে তা প্রত্যাহার করা হয়। কী কারণে এই পদক্ষেপ, তা নিয়ে হোয়াইট হাউস বা পররাষ্ট্র দপ্তরের তরফে কোনো বিবৃতি দেয়া হয়নি। মার্কিন সংবাদমাধ্যমের দাবি, কোনো কর্মকর্তা এই সংক্রান্ত প্রশ্নের জবাব দেননি।
সূত্র : বর্তমান

 


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর

সকল