১৬ নভেম্বর ২০১৯

সিরিয়ায় সেনা প্রত্যাহারের সিদ্ধান্তে অনড় ট্রাম্প

সিরিয়ার উত্তর-পূর্বাঞ্চল থেকে নিজেদের সেনা প্রত্যাহারের সিদ্ধান্তে অনড় রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ বিষয়ে তিনি নিজেকে ‘বিচ্ছিন্ন দ্বীপের একমাত্র ব্যক্তি’ বলেও মনে করেন।

ট্রাম্পের এ সিদ্ধান্ত নিয়ে ব্যাপক সমালোচনা করেছে যুক্তরাষ্ট্রের বিরোধীদলের নেতাকর্মী ও অন্যান্য দেশ। তারা বলছে, এ সিদ্ধান্ত আঞ্চলিক স্থিতিশীলতা নষ্ট করবে এবং ইসলামিক স্টেটের (আইএস) বিরুদ্ধে চালানো মার্কিন সেনা অভিযানে সমর্থন দেয়া সিরিয়ার কুর্দিদের জীবন হুমকির মুখে ফেলবে।

শনিবার কনজারবেটিভদের উদ্দেশে বক্তব্যকালে ট্রাম্প তার সিদ্ধান্তের সমর্থনে বলেন, ‘অন্তহীন যুদ্ধ’ থেকে মার্কিন সেনাদের ফিরিয়ে আনার সময় হয়েছে।

তিনি বলেন, ‘মার্কিন সেনাবাহিনীর উপস্থিতির পরেও মধ্যপ্রাচ্য একটি কম নিরাপদ, সুরক্ষিত ও স্থিতিশীল এলাকাই রয়ে গেছে। তারা কেবল যুদ্ধই করতে চায়, আর কিছু নয়।’ এপি/ইউএনবি।


আরো সংবাদ

যথাযথ মর্যাদায় ভেটারানস ডে উদযাপিত নাশকতা কি না খতিয়ে দেখা হচ্ছে : রেলমন্ত্রী বাবরি মসজিদ রক্ষায় মুসলিমদেশগুলোকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে : ইসলামী আন্দোলন কুমিল্লায় ২ কিশোর ও গেটম্যানের বুদ্ধিমত্তায় রক্ষা পেল যাত্রীবাহী ট্রেন রাষ্ট্রপতি দেশে ফিরেছেন সাভার উপজেলা আ’লীগের সম্মেলনে : হাসিনা-সভাপতি রাজিব-সাধারণ সম্পাদক প্রধানমন্ত্রী দুবাই এয়ারশোতে যোগ দিতে আমিরাত যাচ্ছেন আজ ঢাবি থেকে ২৬ জনের পিএইচডি লাভ ইসলামী আন্দোলনের কর্মীদের অবসর গ্রহণের সুযোগ নেই : মহানগর জামায়াত অর্থ মন্ত্রণালয়ের সম্মতি জ্ঞাপনপত্র প্রাথমিক শিক্ষকদের প্রত্যাখ্যান তদন্ত প্রতিবেদন জমা দিলো কমিটি

সকল